bangla news

জেএসসিতে পাবনায় শীর্ষে পাবনা ক্যাডেট কলেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-১২-২৭ ৬:৩২:৫৮ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এবাবের জেএসসি পরীক্ষার ফলাফলে পাবনার সেরা ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পাবনা ক্যাডেট কলেজ শীর্ষস্থান দখল করেছে। রাজশাহী বোর্ডের মধ্যে দ্বিতীয় স্থানে আছে কলেজটি।

পাবনা : এবাবের জেএসসি পরীক্ষার ফলাফলে পাবনার সেরা ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পাবনা ক্যাডেট কলেজ শীর্ষস্থান দখল করেছে। রাজশাহী বোর্ডের মধ্যে দ্বিতীয় স্থানে আছে কলেজটি।

এদিকে রাজশাহী বোর্ডে সেরা ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে স্থান করে নিয়েছে পাবনার ৪টি শিক্ষা প্রতিষ্ঠান। তার মধ্যে পাবনা ক্যাডেট কলেজ দ্বিতীয়, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ১১তম, পাবনা জেলা স্কুল ১৪তম ও ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয় ১৭তম স্থান লাভ করেছে।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, জেলায় শীর্ষ ১০ এ থাকা ৭টি শিক্ষা প্রতিষ্ঠানেই পাসের হার শতভাগ।

জেলায় শীর্ষস্থান দখল করা পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৮ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে।এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন।

জেলায় দ্বিতীয় স্থানে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টিতে ২৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে করে পাস করেছে ২৬০ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩১ জন। পাসের হার ৯৯.৬১%।

তৃতীয় স্থানে থাকা পাবনা জেলা স্কুল থেকে ২৫৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ২৫৫ জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১০০ জন।

চতুর্থ স্থানে থাকা ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয় থেকে ৫০ জন অংশ নিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৬ জন।

পঞ্চম স্থান অধিকার করা পাবনা কালেক্টরেক্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬২ জন অংশ নিয়ে ৬২ জনই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৭ জন।
 
ষষ্ঠ স্থানে থাকা ঈশ্বরদীর সাড়া মাড়োয়ারী উচ্চ বিদ্যালয় থেকে ১৭৬ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন।

সপ্তম স্থান অধিকার করা বেড়ার আল হেরা একাডেমী থেকে ১২৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১২৭ জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন।

অষ্টম স্থানে থাকা পাবনা ইমাম গাযযালী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৬৭ জন অংশগ্রহণ করে পাস করেছে ১৬৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮ জন। পাশের হার ৯৭.৬০%।

নবম স্থান অধিকার করা পাবনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০৫ জন অংশ নিয়ে পাশ করেছে ২০২ জন। পাসের হার ৯৮.৫৩%। জিপিএ-৫ পেয়েছে ১৪ জন।

দশম স্থানে থাকা পাবনা কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫১ জন অংশগ্রহণ করে ৫১ জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫ জন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
সম্পাদনা: কামরুননাহার, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-12-27 06:32:58