bangla news

প্রাথমিক সমাপনী পরীক্ষা: মাগুরায় পাসের হার ৯৭.৫৭

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-১২-২৭ ৬:১৬:০৪ এএম

মাগুরায় প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার পাসের হার ৯৭.৫৭ শতাংশ। জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ বছর জেলায় প্রাথমিক শিক্ষা সমাপনীতে ১৭ হাজার ৯০৮ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়।

মাগুরা: মাগুরায় প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার পাসের হার ৯৭.৫৭ শতাংশ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ বছর জেলায় প্রাথমিক শিক্ষা সমাপনীতে ১৭ হাজার ৯০৮ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে ১৭ হাজার ৫০৮জন পাস করছে। যার মধ্যে ১ হাজার ২৮৭ জন জিপিএ-৫ পেয়েছে। অকৃতকার্য হয়েছে ৪০০ জন।

অপরদিকে, ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ২ হাজার ৩৬৩ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ২ হাজার ২৮৩ জন ছাত্র-ছাত্রী । এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫ জন। অকৃতকার্য হয়েছে ৮৬ জন।

শহরের স্কুলের মধ্যে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫৭ জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে। এ ছাড়া পিটিআই পরীক্ষণ বিদ্যালয় থেকে ৪৭ জন জিপিএ-৫, শুভেচ্ছা প্রিপারেটরি স্কুল থেকে ৪০ জন জিপিএ-৫ ও পাঠশালা কেজি স্কুল থেকে ১৬ জন  জিপিএ-৫ পেয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী বাংলানিউজকে জানান, স্কুলে ছাত্র-ছাত্রীদের পড়ালেখার বিষয়ে বিশেষভাবে দৃষ্টি রাখা, বিশেষ করে দুর্বল শিক্ষর্থীদের আলাদাভাবে পাঠদানের কারণে ফলাফল ভালো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-12-27 06:16:04