ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক সমাপনী পরীক্ষা: পার্বতীপুরে ১১ প্রতিষ্ঠানে কেউ পাস করেনি

পার্বতীপুর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২

পার্বতীপুর(দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে প্রাথমিক শিক্ষা সমাপনী(পিএসসি)ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় এবার ১১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনো ছাত্রছাত্রী পাস করেনি। এরমধ্যে ৬টি প্রাথমিক বিদ্যালয় ও ৫টি এবতেদায়ী  মাদরাসা রয়েছে।



পার্বতীপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাহাতাবুর রহমান বুলেট বাংলানিউজকে জানান, পার্বতীপুর উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা-২০১২ এ ৭ হাজার ১শ ৮৪ জন ছাত্রছাত্রী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ৬শ ৬জন। পাসের হার ৯১.৯৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৭শ ৪৯ জন। এরমধ্যে বালিকা ৪শ ৮ জন এবং বালক ৩শ ৪১ জন।

অপরদিকে, এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬শ ১১ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে ৪শ ৭৬ জন। পাসের হার ৭৭.৯১ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১ জন।

তিনি আরও জানান, ৬টি প্রাথমিক বিদ্যালয় ও ৫টি এবতেদায়ী মাদ্রাসা থেকে কোনো ছাত্রছাত্রী উত্তীর্ণ হয়নি। তবে, তিনি সেসব শিক্ষা প্রতিষ্ঠানের নাম ও ছাত্রছাত্রীর সংখ্যা জানাতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।