ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জেএসসিতে ঢাকা বিভাগে সেরা ১০, শীর্ষে রাজউক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
জেএসসিতে ঢাকা বিভাগে সেরা ১০, শীর্ষে রাজউক

ঢাকা: সারাদেশের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ঢাকা বিভাগে সেরা ১০ প্রতিষ্ঠানে জায়গা করে নিয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ, ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, ময়মনসিংহ জেলা স্কুল, ময়মনসিংহ গালর্স ক্যাডেট কলেজ, মতিঝিল আইডিয়াল স্কুল ‍অ্যান্ড কলেজ, ঢাকার রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ, তুরাগ এলাকার মাইলস্টোন স্কুল কলেজ,  ময়মনসিংহের বিদ্যাময়ী গভর্মেন্ট গালর্স হাই স্কুল, টাঙ্গাইলের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও টাঙ্গাইল সদরের বিন্দুবাসিনী গভর্মেন্ট গালর্স হাইস্কুল।



উল্লেখ্য, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষায় গড় পাসের হার ৮৬ দশমিক ৯৭ শতাংশ। অন্যদিকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ৯৭ দশমিক ৩৫ শতাংশ। ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ৯২ দশমিক ৪৫ শতাংশ।

বৃহস্পতিবার সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফছারুল আমিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এই চার পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেন। এবারই প্রথমবারের মতো এই দুটি বড় পরীক্ষার ফল একই দিন প্রকাশ করা হলো।

শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, প্রাথমিক ও গণশিক্ষা সচিব এম এম নিয়াজউদ্দিন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নোমান উর রশীদ, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি অধ্যাপক ফাহিমা খাতুনসহ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে সচিবালয়ে সকাল ১১টায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী পিএসসি এবং বেলা ১২টায় পৃথক সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফলের বিস্তারিত তুলে ধরেন।

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফল প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইট (http://dpe.teletalk.com.bd) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২৩০ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
এসএমএ/সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad