ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের প্রযুক্তিগত জ্ঞান অর্জনে গুরুত্ব দিতে হবে: মেয়র কামরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১২

সিলেট: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, “তথ্য প্রযুক্তির এই যুগে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে আমাদের শিক্ষার্থীদের প্রযুক্তিগত জ্ঞান অর্জনে অধিক গুরুত্ব দিতে হবে। শিক্ষকরাই এক্ষেত্রে মূল ভূমিকা পালন করতে পারেন ।



সোমবার সিলেট নগরীর সুবিদবাজার প্রাইমারি ট্রেনিং ইন্সটিটিউটে (পিটিআই) ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিই) ২০১২-১৩ শিক্ষাবর্ষের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কামরান বলেন, “শিক্ষকতা গৌরবের পেশা। শিক্ষকরা শিক্ষিত জাতি গড়ার গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত। তাদের শ্রম, নিষ্ঠা এবং সরকারের আন্তরিকতায় বাংলাদেশে শিক্ষার হার বাড়ছে দ্রুত। ”

এ অগ্রগতির ধারা অব্যাহত রাখতে পারলে বাংলাদেশ শিক্ষায় অনেক দূর এগিয়ে যাবে বলেও তিনি মন্তব্য করেন।

এছাড়া শুধু পুঁথিগত শিক্ষা নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনের জন্য শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করে করতে শিক্ষক সমাজের প্রতি তিনি আহ্বান জানান।

সিলেট প্রাইমারি ট্রেনিং ইন্সটিটিউটের তত্ত্বাবধায়ক শামীম আরা বেগমের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক আব্দুর রহমান, সিলেট জেলা শিক্ষা কর্মকর্তা মো. হযরত আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১২
ইএইচ/ সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর- [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।