ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দাবি না মানলে ১০ জানুয়ারি থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২
দাবি না মানলে ১০ জানুয়ারি থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট

মাগুরা: দেশের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে জাতীয়করণ করা না হলে ১০ জানুয়ারি থেকে লাগাতার ধর্মঘটের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের কেন্দ্রীয় চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া।

বুধবার মাগুরার সৈয়দ আতর আলী পাবলিক লাইব্রেরি চত্ত্বরে আয়োজিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।


 
শিক্ষক কর্মচারী ঐক্যজোটের মাগুরা জেলা শাখার সভাপতি আবজাল হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশের উদ্বোধন করেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি কাজী আব্দুর রাজ্জাক।

সেলিম ভূঁইয়া আরও বলেন, "জাতীয়করণের পাশপাশি শিক্ষকদের সামাজিক মর্যাদা নিশ্চিত করতে হবে। শিক্ষকদের দাবি না মেনে অতীতে কোনো সরকারই টিকতে পারেনি। "

তিনি শিক্ষামন্ত্রীর সমালোচনা করে বলেন, “শিক্ষামন্ত্রী আওয়ামী লীগ সরকারের ভালো চায় না। এ জন্য তিনি আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের একটিও পূরণ করেননি। এমনকি তিনি নিজেও বিভিন্ন সভায় যে সব বক্তব্য দিয়েছেন তার একটিও পালন করেননি। "

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ রেজাউল করিম, উপাধ্যক্ষ গোলাম কাবিয়ার, কাজী রিজভি জামান রিংকু, অধ্যাপিকা শাহানা ফেরদৌস হ্যাপী, জামিরুল কদর ডলার, আবুল হোসেন, আমীর আলী, নাজমুল হাসান প্রমুখ।


বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।