ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

শিক্ষা

ইবিতে শিক্ষকদের আন্দোলন অব্যাহত: ঘৃণা প্রদর্শন দিবস ঘোষণা

ইবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২

কুষ্টিয়া (ইবি): কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়র (ইবি) উপাচার্য, উপ উপাচার্য ও কোষাধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষকদের আন্দোলন অব্যাহত রয়েছে।

বুধবার আন্দোলনরত শিক্ষকরা উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষকে ধিক্কার জানিয়ে আগামী ২২ ডিসেম্বর তাদের প্রতি ‘ঘৃণা প্রদর্শন’ দিবস হিসেবে পালন করার ঘোষণা দিয়েছেন।

এদিকে, শিক্ষকদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে আসেননি উপাচার্য অধ্যাপক ড. এম আলাউদ্দিন। এছাড়া উপ উপাচার্য ও কোষাধ্যক্ষ ক্যাম্পাসে আসলেও অফিস না করেই তারা সকালে ক্যাম্পাস ত্যাগ করেছেন বলে জানা গেছে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, বুধবার সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন আন্দোলনরত শিক্ষকরা।

এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলীর সভাপতিত্বে একটি সমাবেশ করেন আন্দোলনরত শিক্ষকরা।

সমাবেশে সমিতির সাধারণ সম্পাদক আ.ছ.ম তরিকুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, অধ্যাপক ড. রুহুল কে.এম. সালেহ, অধ্যাপক ড. এয়াকুব আলী, আধ্যাপক ড. সাইদুর রহমান, ড. রফিকুল ইসলাম, ড. বাকিবিল্লাহ বিকুল প্রমুখ।

সমাবেশে সমিতির সভাপতি ড. এয়াকুব আলী বলেন, “ উপাচার্য, উপ উপাচার্য ও কোষাধ্যক্ষকে ধিক্কার জানিয়ে আগামী ২২ ডিসেম্বর আমরা ‘ঘৃণা প্রদর্শন’ দিবস পালন করব। ”

এসময় তিনি আরও বলেন, “আমরা তাদের প্রতি ওই দিন এমন ঘৃণা প্রদর্শন করব, এই ঘৃণার লজ্জায় তারা আর ক্যাম্পাসে আসতে পারবে না। ”

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতি দুর্নীতির অভিযোগে ইবি উপাচার্য, উপ উপাচার্য ও কোষাধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১২
শরিফুল ইসলাম জুয়েল/সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa