ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

শিক্ষা

জবিতে পরীক্ষায় প্রক্সি: ২ ছাত্রকে পুলিশে সোপর্দ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-১২-১৭ ০৭:৫৯:৫৩ পিএম

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে দুই ছাত্রকে পুলিশে সোপর্দ করেছে জবি প্রশাসন।

সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।



বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অশোক কুমার সাহা বাংলানিউজকে জানান, সোমবার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ৭ম সেমিস্টার চূড়ান্ত পরীক্ষা ছিল। এতে ইশতিয়াক আহমেদ নামের এক ছাত্রের পরিবর্তে ইসলামের ইতিহাস বিভাগের ৭ম সেমিস্টারের সৈয়দ ওয়াহিদুজ্জামান অংশ নেন। পরে তিনি শিক্ষকদের কাছে ধরা পড়েন।

তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, একই বিভাগের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র মেহেদী হাসান ইশতিয়াকের পরীক্ষার ফরম পূরণ করে দেন। পূর্ব পরিকল্পনা মতো ওয়াহিদুজ্জামান পরীক্ষা দিতে আসেন।

জানা গেছে, ইশতিয়াক গত মাসে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা পুলিশের হাতে আটক হন। তিনি আটক থাকায় যোগসাজসে এ প্রক্সি দেওয়ার ঘটনা ঘটে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.এস.এম. আনোয়ারা বাংলানিউজকে বলেন, “একজনের পরিবর্তে অন্যজন পরীক্ষা দিতে আসার পর বিভাগীয় শিক্ষকদের হাতে ধরা পড়েন। পরে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে অবহিত করা হয়। ”

প্রক্টর ড. অশোক কুমার সাহা বাংলানিউজকে বলেন, “দুঃখজনক এ ঘটনায় জড়িত দুই জনকে কোতয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হবে। ”

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১২
এমএমএস/ সম্পাদনা: জয়নাল আবেদীন, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর- [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa