ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

শিক্ষকতা পেশায় অবসর নেই: জাবি উপাচার্য

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১২
শিক্ষকতা পেশায় অবসর নেই: জাবি উপাচার্য

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৩ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনা জানানো হয়েছে।

শনিবার সন্ধ্যায় জাবি উপাচার্য ভবনে এ আয়োজন অনুষ্ঠিত হয়।



সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য বলেন, “নির্দিষ্ট একটি সময় শেষে চাকরি থেকে অবসর গ্রহণ করা একটি বিধানমাত্র। কিন্তু এর মাধ্যমে কারো সঙ্গে সম্পর্ক ছিন্ন হয় না। শিক্ষকতা পেশায় অবসর নেই। শিক্ষায়তনের সুখে-দুঃখে নতুন-পুরনো সকলেই অংশীদার। ”

উপাচার্য অবসরে যাওয়া শিক্ষকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

বিশ্ববিদ্যালয় থেকে অবসরে যাওয়া ইংরেজি বিভাগের অধ্যাপক শফি আহমেদ তার অনুভূতি জানিয়ে বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। এ বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে অবসর নিলেও আমি কখনোই বিশ্ববিদ্যালয় পরিবার থেকে নিজেকে বিচ্ছিন্ন মনে করি না। আমার হাজারো ছাত্রছাত্রী দেশে-বিদেশে ছড়িয়ে আছে। প্রায়শই তাদের সঙ্গে আমার দেখা হয়, কথা হয়। আমি তাদের ভুলবো কী করে, ছাত্রছাত্রীরাও কি তাদের শিক্ষককে কী ভুলতে পারে?

সংবর্ধনা অনুষ্ঠানে রসায়ন বিভাগের অধ্যাপক সৈয়দ সফিউল্লাহ বলেন, “এখানে আমার জীবন পার করে দিয়েছি। অবসরের প্রাক্কালে আমি অনেক স্মৃতি নিয়ে যাচ্ছি। আমি কখনো পেছন ফিরে তাকাই না। কিন্তু এ ক্যাম্পাসের প্রিয় প্রাঙ্গণ আমি ভুলতে পারবো না। ”

তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ বিদায় অনুষ্ঠান আমাকে হর্ষ-বিষাদে আন্দোলিত করেছে। আমি চলে যাচ্ছি, এটা ভাবতে মন কাঁদে। দোয়া করি, বিশ্ববিদ্যালয়ের সুনাম এবং গৌরব যেন উত্তরোত্তর বৃদ্ধি পায়। ”

সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক উপাচার্য অধ্যাপক জিল্লুর রহমান সিদ্দিকী ও অধ্যাপক আমিরুল ইসলাম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১২
সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa