ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কাণ্ড: পরীক্ষা স্থগিতের বিজ্ঞ‍াপন ২দিন পরে

নূরনবী সিদ্দিক সুইন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১২
জাতীয় বিশ্ববিদ্যালয়ের কাণ্ড: পরীক্ষা স্থগিতের বিজ্ঞ‍াপন ২দিন পরে

ঢাকা: সেশনজট, নানা অনিয়মে আলোচিত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার দেখিয়েছে অন্য চমক। গত ১৩ ডিসেম্বরের সকল পরীক্ষা স্থগিতের বিষয়টি ১৫ ডিসেম্বর পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



জানা যায়, ১৩ডিসেম্বর বিএনপির নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের সা্রাদেশে অর্ধদিবস হরতালের কর্মসূচি ছিল। এ কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই দিনের সকল পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করে। কিন্তু ১৫ ডিসেম্বর দৈনিক যুগান্তরের ৭ নং পৃষ্টায় পরীক্ষা স্থগিতের সেই বিজ্ঞাপনটি ৩ ইঞ্চি-২কলাম আকারে প্রকাশ করা হয়।

এতে স্থগিত পরীক্ষার তারিখ ও সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও জানানো হয়।

প্রকাশিত বিজ্ঞাপনের নিচে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশন দফতরের পরিচালক(ভারপ্রাপ্ত) মো: ফয়জুল করীমের নাম রয়েছে।


স্থগিত পরীক্ষার বিজ্ঞপ্তি ২দিন পরে কর্তৃপক্ষ কেন প্রকাশ করলো এমন প্রশ্ন ছিল বাংলানিউজের কাছে জানতে চাওয়া এক পরীক্ষার্থীর। তিনি বলছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একাডেমিক বিষয়ে খুবই উদাসীন। তা না হলে যে বিজ্ঞাপন নির্দিষ্ট তারিখের ১/২ দিন আগে প্রকাশ করার কথা, তা কেন নির্ধারিত সময়ের এতো পরে। আর এতে কার লাভ হবে। শুধু শুধু পত্রিকার বিল দেওয়া হবে। আর বিভিন্ন ফি বাড়িয়ে তা আমাদের কাছ থেকেই তোলা হবে।  

তবে এ বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট ফয়জুল করীমের সঙ্গে টেলিফোনে কথা বললে তিনি প্রকাশিত বিজ্ঞাপনের বিষয়টি জানেন না বলে বাংলানিউজকে জানান।

পাশাপাশি এটিকে আর্থিক ক্ষতি স্বীকার করে বিষয়টি খোঁজ নেবেন বলেও জানান তিনি।


বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১২
এনএস/ [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa