ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাতীয় ও শিক্ষা

জাবিতে ভর্তি শুরু

ওয়ালিউল্লাহ, জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

তবে বুধবার ১২টার পরে সমাজবিজ্ঞান অনুষদের ফলাফল প্রকাশ করা হয়।

ফলে ওই অনুষদে কেউ ভর্তি হতে পারেননি বলে অনুষদ সূত্রে জানা গেছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার গ্রহণ গত ৩ ডিসেম্বর শুরু হয়ে ৬ ডিসেম্বর শেষ হয়।

সাক্ষাৎকার শেষে মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই সমাজবিজ্ঞান অনুষদ ছাড়া সব অনুষদ, বিভাগ ও ইনস্টিটিউট ফলাফল প্রকাশ করে। কিন্তু সমাজবিজ্ঞান অনুষদের ফলাফল দুপুর বুধবার ১২টায় প্রকাশ করা হয়। ভর্তি কার্যক্রমের সময়সীমা প্রতিদিন দুপুর ২টা পর্যন্ত হওয়ায় প্রথম দিনে ভর্তি হতে পারেননি ওই অনুষদের উত্তীর্ণ শিক্ষার্থীরা
রংপুর থেকে ভর্তি হতে আসা নাঈমুল ইসলাম বলেন, “বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল না পেয়ে বিশ্ববিদ্যালয়ে আসি ফলাফল দেখতে।

কিন্তু এখানে এসে দেখি ফলাফল দেওয়া হয়নি। দুপুর ১২টা পর্যন্ত অপেক্ষার পর ফলাফল দেওয়া হয়। দেরিতে ফলাফল দেওয়ার কারণে বুধবার ভর্তি হতে পারিনি। ”

এ বিষয়ে সমাজবিজ্ঞান অনুষদের সহকারী রেজিস্ট্রার আবদুল কুদ্দুস মিয়া বাংলানিউজকে বলেন, “দুপুর ১২টার পরে সমাজবিজ্ঞান অনুষদের ফলাফল দেওয়া হয়েছে। ভর্তিচ্ছুদের ভর্তির ফরমও বিতরণ করা হয়েছে। কিন্তু কেউ ভর্তি হতে পারেননি। ”

উল্লেখ্য, ১ম মেধা তালিকা থেকে ভর্তি ১২ ডিসেম্বর বুধবার থেকে শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। আসন খালি থাকা সাপেক্ষে পর্যায়ক্রমে ২য় ও ৩য় মেধা তালিকা থেকে ভর্তি করা হবে আগামী ২৩ ও ৩০ ডিসেম্বর থেকে। ভর্তি সম্পর্কে যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.juniv.edu) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১২
ওয়ালিউল্লাহ/ সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।