ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির ভর্তি প্রক্রিয়া শুরু হচ্ছে সোমবার

সাবিবর আহমদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১২

সিলেট: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১২-১৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া সোমবার থেকে শুরু হচ্ছে। তিনদিনব্যাপী এ ভর্তি প্রক্রিয়া চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত।


শনিবার ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা এ তথ্য জানান।

তিনি জানান, ১০ ডিসেম্বর ‘বি’ ইউনিটের মেধাতালিকায় ১ থেকে ৬০০ নম্বর অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ১১ ডিসেম্বর ‘বি’ ইউনিটে মেধাতালিকার ৬০১ থেকে ৭৭৬ পর্যন্ত এবং অপেক্ষা তালিকার ১ থেকে ৩০০ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

‘বি-১’ ইউনিটের মেধা তালিকার ১ থেকে ৩০ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদেরও সাক্ষাৎকার একই দিন অনুষ্ঠিত হবে।

১১ ডিসেম্বর ‘বি’ ও ‘বি-১’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটার ১ থেকে ১৭, প্রতিবান্ধী কোটার ১ থেকে ৮ এবং আদিবাসী কোটার ১ থেকে ১৬ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১২ ডিসেম্বর ‘এ’ ইউনিটে মানবিকের মেধা তালিকার ১ থেকে ৩০৬ নম্বর পর্যন্ত এবং অপেক্ষা তালিকার ১ থেকে ২৪ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

একই তারিখে ‘এ’ ইউনিটে বাণিজ্যের মেধা তালিকার ১ থেকে ৬৬ এবং অপেক্ষা তালিকার ১ থেকে ৫ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের এবং ‘এ’ ইউনিটে বিজ্ঞানে মেধা তালিকার ১ থেকে ২০০ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১৩ ডিসেম্বর বিজ্ঞানের মেধা তালিকার ২০১ থেকে ২২৫ নম্বর পর্যন্ত এবং অপেক্ষা তালিকার ১ থেকে ৭৫ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এদিন ‘এ’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটার ১ থেকে ৯, প্রতিবন্ধী কোটার ১ থেকে ৫ এবং আদিবাসী কোটার মেধা তালিকার ১ থেকে ৯ নম্বর পর্যন্ত অবস্থানে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

ড. নারায়ণ সাহা আরো জানান, ভর্তির সময় শিক্ষার্থীদের সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, প্রশংসাপত্র এবং প্রয়োজনীয় টাকা সঙ্গে আনতে হবে।

উভয় ইউনিটে ভর্তিতে প্রায় ৫০০০ টাকা লাগতে পারে বলে জানান তিনি।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.sust.edu/admission অথবা ০১৫৫৫৫৫৫০০১-৫ (হটলাইন) এই মোবাইল নাম্বারে যোগাযোগ করে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১২
এসএ/সম্পাদনা: কাজল কেয়া ও রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।