ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রুয়েটে ক্লাস ও প্রশাসনিক কার্যক্রম শুরু রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু হচ্ছে রোববার থেকে।

শুক্রবার বিকেলে রুয়েটের গণসংযোগ কর্মকর্তা জিএম মুর্তজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



এতে বলা হয়েছে, রোববার সকাল থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী সকল বিভাগের ক্লাস শুরু হবে। তাই সকল শিক্ষার্থীকে নির্ধারিত সময়ে ক্লাসে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন ‘বি’ ডে হিসেবে গণ্য করা হবে বলে উল্লেখ করা হয়।

এছাড়া সকল প্রশাসনিক কর্মকাণ্ড রোববার সকাল থেকে যথারীতি শুরু হবে। সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে নির্দিষ্ট সময়ে কাজে যোগ দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। রুয়েটের সকল একাডেমিক ও প্রশাসনিক কর্মকাণ্ড সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার স্বার্থে উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম চৌধুরী সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহায়তা কামনা করেছেন।

প্রসঙ্গত, রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থীর ফলাফল দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করার অভিযোগে ১৫ নভেম্বর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে ঐক্য পরিষদ। ভর্তি পরীক্ষার কারণে আন্দোলন স্থগিত রাখার পর ২৬ নভেম্বর থেকে ফের ধর্মঘটে নামে ঐক্য পরিষদ। তাদের চলমান আন্দোলনে রুয়েটে অচলবাস্থা দেখা দেয়।

গত ৩০ নভেম্বর আন্দোলনকারীদের তীব্র বাধার মুখে রুয়েটের প্রধান ফটকে অবরুদ্ধ হয়ে পড়েন উপাচার্য ড. সিরাজুল করিম চৌধুরী। প্রায় আধা ঘণ্টা ধরে সেখানে দাঁড়িয়ে থেকেও বাসায় প্রবেশ করতে পারেননি তিনি। ফলে ক্যাম্পাসের মূল ফটক থেকে ফিরে যান রুয়েট উপাচার্য।
 
পরে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামানের মধ্যস্থতায় বৃহস্পতিবার আন্দোলন তুলে নেওয়ার ঘোষণা দেন রুয়েটের আন্দোলনরত শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ।

 বৃহস্পতিবার রাতে নগর ভবনে অনুষ্ঠিত ত্রিপক্ষীয় বৈঠক শেষে এ সমাধান হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১২
এসএস/সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।