ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির ৮ম সমাবর্তন রোববার: আসছেন না রাষ্ট্রপতি

জনাব আলী, রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১২
রাবির ৮ম সমাবর্তন রোববার: আসছেন না রাষ্ট্রপতি

রাবি: অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের অন্যতম ও উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৮ম সমাবর্তন। আগামী ৯ ডিসেম্বর রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ সমাবর্তন অনুষ্ঠান।

এ উপলক্ষে শুক্রবার থেকে নিবন্ধিত ডিগ্রীধারীদের একাডেমিক কস্টিউম বা সমাবর্তন পোশাক বিতরণ শুরু হচ্ছে।

এদিকে দীর্ঘ ১ যুগেরও বেশি সময় পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠিত হলেও অনুষ্ঠানে আসছেন না বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি জিল্লুর রহমান। এতে শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ।

তবে সমাবর্তন উপলক্ষে শেষ মুহুর্তে রাবিতে চলছে জোর প্রস্তুতি। তোরণ, প্যান্ডেল, সমাবর্তন মঞ্চ তৈরির প্রস্তুতিও প্রায় সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সমাবর্তনে অংশগ্রহণে নিবন্ধিত সকল পিএইচডি, এমফিল, এমবিবিএস ডিগ্রীধারীদেরকে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর এবং সকল স্নাতকোত্তর ডিগ্রীধারীদেরকে  নিজ নিজ বিভাগ থেকে শুক্রবার  বিকাল ৩টা থেকে রাত ৮টা এবং শনিবার সকাল ৮টা থেকে রাত ৮টার মধ্যে একাডেমিক কস্টিউম বা সমাবর্তন পোষাক (গাউন, হুড ও ক্যাপ) ও আনুষঙ্গিক দ্রব্যাদি সংগ্রহ করতে হবে।

৯ ডিসেম্বর রোববার সকাল দশটার মধ্যে সমাবর্তনস্থল বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে উপস্থিত থাকতে হবে। সমাবর্তনে আচার্য ড. জিল্লুর রহমানের মনোনীত প্রতিনিধি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রবীণ শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটরস ড. আনিসুজ্জামান। এবারের ৮ম সমাবর্তনে ১৯৯১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত  নিবন্ধিত ৭০২১জন পিএইচডি, এমফিল, এমবিবিএস ও স্নাতকোত্তর ডিগ্রীধারীদের মূল সনদপত্র বিতরণ করা হবে। এদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রয়েছেন ৬৩৮ জন।

উল্লেখ্য, এবারের সমার্বতন অনুষ্ঠিত হতে যাচ্ছে দীর্ঘ ১৪ বছর পর। বিশ্ববিদ্যালয়ের ৭ম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিলো ১৯৯৮ সালের নভেম্বরে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘন্টা, ডিসেম্বর ০৭,২০১২
সম্পাদনা:রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।