ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১২

গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১২-১৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার থেকে শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ, বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ নভেম্বর বৃহস্পতিবার, এবং  ডি, ই ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ নভেম্বর শুক্রবার, অনুষ্ঠিত হবে।



বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতি আসনের বিপরীতে ৫২ জন করে শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। এর মধ্যে সি ইউনিটে ফার্মেসিতে প্রতি আসনের বিপরিতে ১৩৬ জন করে শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আগামী শুক্রবার বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসসহ জেলা শহরের ৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার কেন্দ্রগুলো হলো, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, সরকারি বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজ, বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, হাজী লাল মিয়া সিটি কলেজ, যুগশিখা হাই স্কুল, স্বর্ণকলি হাইস্কুল ও গোপালগঞ্জ এস এস আলিয়া মাদ্রাসা।
 
২০১২-১৩ শিক্ষাবর্ষে ০৬টি ইউনিটের অধীনে ১১ বিভাগে সর্বমোট ৫২০ আসনের জন্য ২৭,০২৮টি আবেদনপত্র জমা পড়েছে। এর মধ্যে এ ইউনিটে ৯০ আসনের জন্য ৬,২৬৭ জন, বি ইউনিটে ১৯০ আসনের জন্য ৩,১২১ জন, সি ইউনিটে ৪০ আসনের জন্য ৫,৪৪৪ জন, ডি ইউনিটে ৫০ আসনের জন্য ২,৬১৭ জন, ই ইউনিটে ১০০ আসনের জন্য ৪,৬৯০ জন এবং এফ ইউনিটে ৫০ আসনের জন্য ৪৮৮৯ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন ।

এ ইউনিটের বিভাগসমূহ হলো কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের বিভাগসমূহ হলো ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক্স, গণিত, অ্যানালাইটিক্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল কেমিস্ট্রি এবং পরিসংখ্যান, সি ইউনিটের বিভাগ হলো ফার্মেসি, ডি ইউনিটের বিভাগ হলো ইংরেজি, ই ইউনিটের বিভাগসমূহ হলো সমাজ বিজ্ঞান ও অর্থনীতি এবং এফ ইউনিটের বিভাগ হলো ব্যবস্থাপনা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব প্রস্তুতি সম্পন্ন করেছে।
 
এছাড়া ভর্তি পরীক্ষা ও আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট  www.bsmrstu.edu.bd  তে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ২৮,  ২০১২
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী, নিউজরুম এডিট
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।