ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রুয়েট উপাচার্যের অপসারণ দাবিতে শিক্ষকের ছাত্রকল্যাণ উপদেষ্টার পদত্যাগ

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২

রাবি: পরীক্ষার ফল জালিয়াতিসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ্যাপক সিরাজুল করিম চৌধুরীর অপসারণের দাবিতে আবারও আন্দোলন শুরু হয়েছে।

আন্দোলনের অংশ হিসেবে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ উপদেষ্টার অতিরিক্ত পদ থেকে সরে দাঁড়িয়েছেন অধ্যাপক শামিমুর রহমান।



রুয়েট ছাত্রলীগের আহ্বায়ক ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

পদত্যাগ করার সময় অধ্যাপক শামিমুর রহমান বলেন, ‘‘উপাচার্যের বিরুদ্ধে এ ধরনের দুর্নীতির অভিযোগ ওঠায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন শিক্ষক হিসেবে আমি বিব্রত হয়ে সেচ্ছায় ছাত্র কল্যাণ উপদেষ্টার অতিরিক্ত পদত্যাগ করেছি। ’’   



এদিকে, সোমবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তাদের ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আবারও অনির্দিষ্টাকালের জন্য অবস্থান ধর্মঘট শুরু করেছে।

উল্লেখ্য, শিফাত নামে এক শিক্ষার্থীকে ইঞ্জিনিয়ারিং কোর্সের ফাইনাল পরীক্ষায় দ্বিতীয় বিভাগ (২.৯৭) থেকে  প্রথম বিভাগ (৩.০০) পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এটিসহ নানা অভিযোগে গত ১৫ নভেম্বর থেকে রুয়েট শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে। পরে রুয়েটে ভর্তি পরীক্ষা উপলক্ষে ২৫ নভেম্বর পর্যন্ত আন্দোলন স্থগিত রাখা হয়।

ভর্তি পরীক্ষা শেষে সোমবার সকাল ১০টা থেকে আবারও তারা অনির্দিষ্টকালের জন্য রুয়েট প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী ও শিমুল সুলতানা, নিউজরুম এডিটর
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।