ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা শুক্রবার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১২

গোপালগঞ্জ : গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ২০১২-১৩ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে।

এ মেডিকেল কলেজের তত্ত্বাবধানে শহরের টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে এ ভর্তি পরীক্ষা নেওয়া হবে।



গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এম. এম. মঈনউদ্দীন আহমেদ বাংলানিউজকে জানান, মেডিকেল কলেজগুলোতে ভর্তির জন্য দেশের অন্যান্য স্থানের মতো এ মেডিকেল কলেজ কেন্দ্রেও পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ কেন্দ্রে পরীক্ষা নেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি জানান, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের নিজস্ব ক্যাম্পাস না থাকায় গোপালগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। আগামীতে এ মেডিকেল কলেজেই এ কেন্দ্রের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
তিনি আরও জানান, এ মেডিকেল কলেজ কেন্দ্রে গোপালগঞ্জসহ আশপাশের জেলার ৩৮৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০১২-১৩ শিক্ষা বর্ষে এ মেডিকেল কলেজে সাধারণ কোটায় ৫০ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা (তাঁর দাদী) ৫’শ কোটি টাকা ব্যয়ে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

এরপর গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের বাসভবনে অস্থায়ী কার্যালয় স্থাপন করে ভর্তিসহ সবরকম কার্যক্রম শুরু  হয়।

২০১১-২০১২ শিক্ষা বর্ষে অপেক্ষমান তালিকা থেকে ৫১ জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়।    

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১২
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী, নিউজরুম এডিটর, সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর  
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa