ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

৭ দফা দাবিতে রুয়েট কর্মচারী সমিতির অবস্থান ধর্মঘট

জনাব আলী, রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১২
৭ দফা দাবিতে রুয়েট কর্মচারী সমিতির অবস্থান ধর্মঘট

রাবি: সংশোধন, সেশনাল ক্লাশে পারিশ্রমিক দেওয়াসহ ৭ দফা দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কর্মচারী সমিতি অবস্থান ধর্মঘট করেছেন।

রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রুয়েটের প্রশাসনিক ভবনের সামনে কর্মচারী সমিতির সব সদস্যরা এ অবস্থান ধর্মঘটে অংশ নেন।



কর্মচারী সমিতির অন্যান্য দাবিগুলো হলো- সমপদে সমস্কেল প্রদানের ক্ষেত্রে কর্তনকৃত চাকরির বয়সসীমা আপগ্রেডেশনের বিবেচনা করা, গেস্ট হাউজ/গাড়ি নীতিমালা সংশোধন, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের ওভার টাইম দেওয়া, নীতিমালা অনুযায়ী উচ্চতর শিক্ষা অর্জনের সুযোগ, শতকরা ৫০ ভাগ পদোন্নতি পদ্ধতির আলোকে অভ্যন্তরীণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ও নিয়োগ দেওযা।    

রুয়েট কর্মচারী সমিতির সভাপতি রোকনুজ্জামান (রিপন) বাংলানিউজকে জানান, ৭ দফা দাবি বাস্তবায়নে কর্মচারী সমিতি লাগাতার ধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করবে। তবে আগামীকাল সোমবার রুয়েটে ভর্তি পরীক্ষা উপলক্ষে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত এসব কর্মসূচি শিথিল করা হয়েছে। এ সময়ের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না হলে আগামী ২৭ নভেম্বর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার অবস্থান ধর্মঘটসহ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
 
উল্লেখ্য, গত বৃহস্পতিবার থেকে রেজাল্ট জালিয়াতিসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে উপাচার্যের পদত্যাগ দাবিতে রুয়েটের প্রগতিশীল শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদের আন্দোলন চলছে। তবে ঐক্য পরিষদ ভর্তি পরীক্ষা উপলক্ষে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে। এ সময়ের মধ্যে রুয়েট উপাচার্য প্রফেসর ড.সিরাজুল করিম চৌধুরী নিজ দায়িত্ব থেকে পদত্যাগ না করলে আগামী ২৬ নভেম্বর থেকে লাগাতার অবস্থান ধর্মঘটসহ কঠোর কর্মসূচি পালন করবেন তারা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।