ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে পুলিশ-ছাত্রশিবির সংঘর্ষে এএসপিসহ আহত ৪, আটক ৩

জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১২

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১২-১৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা চলাকালিন সময়ে শুক্রবার দুপুরে ছাত্রশিবির মিছিল বের করতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষে পুলিশের এএসপিসহ ৪ জন আহত হয়েছেন।

এরআগে শুক্রবার সকালে ছাত্রদল ও ছাত্রলীগ ক্যাম্পাসে ব্যাপক মিছিল-শোডাউন করেছে।



বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে সিটি কলেজ থেকে ছাত্রশিবির মিছিল বের করার প্রস্তুতিকালে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে ছাত্রশিবিরের সংঘর্ষ হয়। এতে ৩ ছাত্রশিবির কর্মী আহত হন এবং পুলিশের এএসপি কামরুল হাতের আঙুলে আঘাত পান।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাইন্ড রাবার বুলেট ছোঁড়ে। পুলিশের রাবার বুলেটের আঘাতে কাদের নামের এক ছাত্রশিবির কর্মীও আহত হন।

সদর দক্ষিণ থানা পুলিশ এসময় ৩ ছাত্রশিবির কর্মীকে আটক করে।

আটকরা হলেন, আব্দুল্লাহ আল নোমান, মাহবুবুল আলম এবং রুহুল আমিন। আটক মাহবুবুল আলম কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ব্যাচের লোক প্রশাসন বিভাগের ছাত্র।  

আহত ৩ ছাত্র শিবিরকর্মীরা হলেন- রাশেদ, মাহবুব ও কাদের।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের সভাপতি শাহাদাত বাংলানিউজকে জানান, পুলিশ তাদের মিছিলে গুলিবর্ষণ করেছে। পুলিশের রাবার বুলেটের গুলিতে কাদের নামের এক ছাত্রশিবির কর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তবে কোন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তা তিনি জানান নি।

সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক বাংলানিউজকে জানান, ছাত্রশিবির কর্মীরা বিশ্ববিদ্যালয়ের সামনে মিছিল বের করতে যাওয়ার সময় সদর দক্ষিণ থানার ওসি (তদন্ত ) আকুল চন্দ বিশ্বাস ও এএসআই ইকবাল ভর্তি পরীক্ষা চলার কারণে তাদের বাধা দেয়।

এসময় তারা পুলিশকে উদ্দেশ্য করে ঢিল ছুঁড়তে থাকে। পরে পুলিশ ছাত্র শিবিরের ৩ নেতাকর্মীকে আটক করে। এসময় পুলিশের এএসপি কামরুল ডান হাতের একটি আঙুলে আঘাত পান।

তবে শিবিরকর্মীদের ওপর গুলিবর্ষণের কথা অস্বীকার করেন ওসি আইনুল হক।

এদিকে শুক্রবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অ ও ই ইউনিট, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঈ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত উ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য যে, এ বছর ৪টি ইউনিটে মোট ২৫ হাজার ৪শ ৬২ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে। ১৪টি বিভাগে মোট ৭শ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। প্রতিটি আসনে ভর্তির জন্য গড়ে ৩৬ জন শিক্ষার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১২
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।