ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কারিগরি শিক্ষায় নতুন প্রজন্মকে শিক্ষিত করতে হবে: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১২
কারিগরি শিক্ষায় নতুন প্রজন্মকে শিক্ষিত করতে হবে: শিক্ষামন্ত্রী

ময়মনসিংহ: নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হলে নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেমভিত্তিক আধুনিক জ্ঞান ও প্রযুক্তি সম্পন্ন কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এজন্য সরকার জাতীয় শিক্ষানীতিতে কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়েছেন বলে তিনি জানান।



শুক্রবার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ চত্বরে শহীদ প্রেসিডেণ্ট জিয়াউর রহমান অডিটোরিয়ামে কারিগরি শিক্ষা কল্যাণ সমিতি আয়োজিত ‘জাতীয় জীবনে কারিগরি শিক্ষার গুরুত্ব’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ একথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন,  “এ দেশে জন্ম নেওয়া ৫০ ভাগ শিশুকে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার ধারায় নিতে হবে। না হলে দেশকে এগিয়ে নেওয়া যাবে না। ”       

বাংলাদেশ কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সভাপতি ও বিশিষ্ট শিক্ষাবীদ মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন- কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবুল কাশেম, জেলা প্রশাসক মো. লোকমান হোসেন মিয়া, পুলিশ সুপার গোলাম কিবরিয়া।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ৭টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা দেন।

সেমিনারে বৃহত্তর ময়মনসিংহের ১৮৭টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তাসহ এক হাজার প্রতিনিধি উপস্থিত ছিলেন।  

সেমিনারের শুরুতে কারিগরি শিক্ষার ওপর দুইটি থিমসং পরিবেশন করে বহুরূপী শিল্পী সংস্থার শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।