ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেকৃবি প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী ৩২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১২

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে এবার লড়বে ৩২ পরীক্ষার্থী।
 
রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা’র সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ তথ্য জানানো হয়।


 
বিশ্ববিদ্যালয়ের ৩ টি অনুষদে ৫শ’ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছে ১৫ হাজার সাতশ’ ৬৩ জন পরীক্ষার্থী। গত বছরের তুলনায় এবার এ সংখ্যা বেড়েছে হয়েছে দ্বিগুণ।
ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ নভেম্বর সকাল ১০টায়।
 
গ্রেডিং পদ্ধতিতে এসএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ৮ গুণ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ১২ গুণ নম্বর লিখিত পরীক্ষার ১শ’ নম্বরের সঙ্গে যোগ করে মোট ২শ’ নম্বরের উপর মেধা তালিকা প্রস্তুত করা হবে।

বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদে ৩৫০, ত্রগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ১০০ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদে ৫০টি আসন রয়েছে।
 
রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান জানান, শিক্ষার্থীদের পরীক্ষার সময় ২ কপি পাসপোর্ট সাইজের ছবির পেছনে এসএমএস এর মাধ্যমে প্রাপ্ত রোল নম্বরটি লিখে আনতে হবে। পরীক্ষা অনুষ্ঠিত হবে যথাসময়ে।

পরীক্ষা সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.sau.edu.bd  থেকে জানা যাবে।
 
বাংলাদেশ সময়:  ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১২
এমএন/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।