ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পরিবহনের সঙ্কট নিরসনের দাবিতে জবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

জবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১২
পরিবহনের সঙ্কট নিরসনের দাবিতে জবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

ঢাকা: শিক্ষক ও ছাত্রদের পরিবহন সঙ্কট নিরসনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) শিক্ষকরা।

উপাচার্যের অনুপস্থিতিতেই রোববার সকাল ৯টা থেকে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষকরা।



বেলা ১০টার দিকে উপাচার্য ড. মেসবাহ উদ্দিন আহমেদ ক্যাম্পাসে এসে তার কার্যালয়ের সামনে অবস্থানরত শিক্ষকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনার আশ্বাস দিলে শিক্ষকরা কর্মসূচি শেষ করে উপাচার্যের সঙ্গে আলোচনায় বসেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষকরা জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পরিবহন সঙ্কট নিরসনে শিক্ষকরা দীর্ঘদিন ধরে উপাচার্যের কাছে দাবি জানিয়ে আসলেও বিষয়টিকে তিনি তেমন গুরুত্ব দিচ্ছিলেন না।

অন্যদিকে জবি ছাত্রদের পরিবহন সঙ্কট নিরসনে অগ্রণী ব্যাংক থেকে গাড়ি কেনার টাকা দেওয়া হলেও গাড়ি এখনো কেনা হয়নি। ফলে ছাত্রদের পরিবহন সঙ্কটও দূর হচ্ছে না।
 
জবি শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ সেলিম বাংলানিউজকে বলেন, ‘‘ক্লাস শুরু হয় সকাল ৮টায়। কিন্তু শিক্ষকদের পরিবহনের জন্য যেসব গাড়ি রয়েছে যান্ত্রিক ক্রটির কারণে সেগুলো প্রায়ই অচল থাকে। ফলে পরিবহন সঙ্কটের কারণে সকালের প্রথম ক্লাস নিতে শিক্ষকদের প্রায়ই দেরি হয়ে যায়। ’’

এই অবস্থায় শিক্ষকদের পরিবহন সঙ্কটের বিষয়টির কোনো সুরাহা না হলে প্রতিদিনই এ ধরনের কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১২
এমএমএস/এসআর/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।