ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবিতে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১২

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিভিন্ন আর্থিক ব্যয়ের ক্ষেত্রে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জবি ভাস্কর্য চত্বরে বিক্ষোভ সমাবেশে প্রগতিশীল ছাত্রজোটের এ কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সংহতি প্রকাশ করে।

এর আগে বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসে মিছিল বের হয়ে সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বিক্ষোভকারীরা দাবি করেন, উপাচার্য ও পুরো জবি প্রশাসন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার টাকা বন্টনসহ বিভিন্ন খাতের অর্থ ব্যয়ে অনিয়ম ও স্বেচ্ছাচারিতা করে আসছেন।

বিক্ষোভ সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জবি শাখার সভাপতি শরীফুল চৌধুরী, সাধারণ সম্পদক মাসুদ রানা, ছাত্র ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ আবির,  ছাত্র ফেডারেশনের সংগঠক তাহমিদা ইসলাম, ছাত্রমৈত্রীর সভাপতি আল-আমিন প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

সমাবেশে নেতারা দাবি করেন, উপাচার্য ভর্তি পরীক্ষা বাবদ আয় করা টাকা ব্যয়ে অনিয়ম করেছেন। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সরকারের বরাদ্দ করা ১০০ কোটি টাকা ছাত্র সংশ্লিস্ট কাজে ব্যয়ের কোনো নজির দেখাতে পারেননি তিনি।

নেতারা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে অবিলম্বে জবি উপাচার্যসহ পুরো প্রশাসনের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার তদন্ত করা এবং বরাদ্দকৃত ১০০ কোটি টাকা দিয়ে অবিলম্বে হল নির্মাণ ও পরিবহন সংকট নিরসনের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১২
এমএমএস/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।