ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

হামদর্দ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১২
হামদর্দ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

ঢাকা: গরিব ও মেধাবীদের উচ্চ শিক্ষার সুযোগ ও গুণগতমানের শিক্ষার মাধ্যমে আদর্শ মানুষ গড়ার অঙ্গীকার নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ।

শনিবার রাজধানীর হামদর্দ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।



সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ও সার্বিক তথ্য তুলে ধরে লিখিত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লুৎফর রহমান।

এ সময় বক্তব্য রাখেন হামদর্দ বিশ্ববিদ্যালয়-বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. হাকিম মো. ইউছুপ হারুন ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম মশিহুজ্জামান, উপ-উপচার্য অধ্যাপক আকরাম হোসেন, ট্রেজারার রফিকুল ইসলাম, হামদর্দ বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্ট্রিজের সদস্য ড. মোহাম্মদ রফিকুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন কাজী মনসুর-উল-হক, আনিসুল হক, অধ্যাপক শিরী ফরহাদ, জামাল উদ্দিন ভঁূইয়া, লে. কর্নেল (অব.) মাহবুবুল আলম চৌধুরী, মেজর (অব.) ইকবাল মাহমুদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, মেঘনা ব্রিজের পূর্ব পাড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দক্ষিণে ফুলদি নদীর তীর ঘেঁষে ১০০ বিঘা জমির ওপর বিশাল ক্যাম্পাস নিয়ে গড়ে ওঠেছে হামদর্দ বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নিশ্চিত করতে গুরুত্ব দেওয়া হয় এর ডিজাইন তৈরিতে। এজন্য উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে ৮২টি প্রতিষ্ঠানের মধ্যে জুরি বোর্ডের বিচারে প্রথম স্থান অধিকারি প্রতিষ্ঠানের ডিজাইন বাছাই করা হয়।

হাকিম মো. ইউছুপ হারুন ভূঁইয়া বলেন, লাভের আশায় নয়, গুণগত শিক্ষার মাধ্যমে আদর্শ নাগরিক তৈরির জন্য আমরা এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছি।

এখান থেকে বের হওয়া প্রতিটি ছাত্রছাত্রী দেশের সর্বোচ্চ সেবক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি, কলা ও সামাজ বিজ্ঞান এবং ব্যবসা প্রশাসন অনুষদ নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিমধ্যে তাদের শিক্ষা কার্যক্রম শুরু করে দিয়েছে। এতে থাকছে ৩টি অনুষদে ৭টি বিভাগ। আগামী ৮ নভেম্বর প্রথম ব্যাচের ভর্তি প্রক্রিয়া শেষ হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৩ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১২
সম্পাদনা: কাজী সোহেল রানা; নূরনবী সিদ্দিক সুইন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।