ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবিতে আগাম ছুটি ঘোষণা: দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ

জেলা প্রতিনিধি ও ইবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১২
ইবিতে আগাম ছুটি ঘোষণা: দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ

কুষ্টিয়া: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় রোববার থেকে আগাম ছুটি ঘোষণা করা হয়েছে।

এছাড়া রোববার দুপুর ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।



ঈদ-উল-আযহা ও দুর্গাপূজার ছুটি আগামী ২২ অক্টোবর থেকে হওয়ার কথা থাকলেও সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যকে কেন্দ্র করে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়। এরই পরিপ্রেক্ষিতে শনিবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় রোববার থেকে ৯ নভেম্বর পর্যন্ত ছুটি ঘোষণার সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, গত ৭ ও ৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় বিধিবর্হিভূতভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক কর্মকর্তা নিয়োগে ব্যাপক অনিয়ম করার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এবং সব ছাত্র সংগঠন আন্দোলন চালিয়ে আসছিল।

এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়। একপর্যায়ে ভিসি-প্রোভিসির পদত্যাগসহ বিশ্ববিদ্যালয়ে তাদের অবাঞ্চিত ঘোষণা করা হয়।  

উদ্ভূত এ পরিস্থিতি শনিবার ভাইস চ্যান্সেলর ও সিন্ডিকেট সভাপতি প্রফেসর ড. এম আলাউদ্দিনের সভাপতিত্বে রাত ৯টায় তার বাসভবনে বিশ্ববিদ্যালয় আগাম ছুটি ঘোষণার সিদ্ধান্ত গৃহীত হয়।  

এদিকে, ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ঈদ-উল-আযহা ও দুর্গাপূজার ছুটি শেষে ৯ নভেম্বর  হলগুলো খুলে দেওয়া হবে এবং ১০ নভেম্বর  থেকে যথারীত ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সভায় জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার কর্মকর্তা রাশিদুজ্জামান খান টুটুল বিশ্ববিদ্যালয়ে আগাম ছুটির বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১২
প্রতিবেদন: শরীফ বিশ্বাস ও  শরিফুল ইসলাম জুয়েল, সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।