ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিশেষ বিসিএস’র সাক্ষাৎকার ৩১ অক্টোবর থেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১২

ঢাকা: মুক্তিযোদ্ধা, নারী ও উপজাতীয় কোটায় নিয়োগের জন্য ৩২তম বিসিএস (বিশেষ) এ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ৩১ অক্টোবর থেকে শুরু হয়ে শেষ হবে ২৮ নভেম্বর।

মঙ্গলবার রাতে পিএসসি’র এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার সময়সূচি জানানো হয়েছে।



নির্ধারিত সূচি অনুযায়ী সকাল সাড়ে ১০টা থেকে পিএসসি’র প্রধান কার‌্যালয়ে (পুরাতন বিমানবন্দর ভবন, তেজগাঁও) সাক্ষাৎকার নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এরইমধ্যে প্রার্থীদের নামে ডাকযোগে সাক্ষাৎকারপত্র পাঠানো হয়েছে। তবে কোন প্রার্থী পরীক্ষার তিন দিন আগে সাক্ষাৎকারপত্র না পেয়ে থাকলে ২ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ কমিশনের প্রধান কার‌্যালয়ে যোগাযোগ করে ডুপ্লিকেট সাক্ষাৎকারপত্র সংগ্রহ করতে হবে।

সাক্ষাৎকার বোর্ডে প্রার্থীর সকল ট্রান্সক্রিপ্টের মূলকপি ও দুই সেট সত্যায়িত ফটোকপি, এডহক পদে কোন প্রার্থী ক্যাডার পদে নিয়োগ হয়ে থাকলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ছাড়পত্রসহ সংশ্লিষ্ট কাগজপত্র এবং প্রত্যেক প্রার্থীকে সোনালী ব্যাংক থেকে আবেদনপত্র ক্রয়ের রশিদ সংযুক্ত করতে হবে।

বিস্তারিত তথ্য পিএসসি’র ওয়েব সাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।  

পিএসসি সূত্র জানায়, ২৮ ও ২৯তম বিসিএস-এ কারিগরি/পেশাগত ক্যাডারের মুক্তিযোদ্ধা, নারী ও উপজাতীয় কোটায় শূন্য পদে নিয়োগের জন্য গত বছরের ১২ অক্টোবর ৩২তম বিশেষ বিসিএস’ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

মুক্তিযোদ্ধা কোটায় ১ হাজার ১৫৮ জন, নারী কোটায় ১৩০ জন এবং উপজাতীয় কোটায় ২০১ জনকে নিয়োগ দেওয়ার জন্য এ বছরের ৯ মার্চ প্রিলিমিনারি এবং ১১ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১২
এমআইএইচ/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।