ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি ভর্তি পরীক্ষার শনি ও রোববারের আসন বিন্যাস

জনাব আলী, রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১২
রাবি ভর্তি পরীক্ষার শনি ও রোববারের আসন বিন্যাস

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান/স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষায় শনিবার সকাল ৯টা থেকে এ-৬ (চারুকলা), বেলা ১১টা থেকে এ-৭ (নাট্যকলা ও সঙ্গীত), দুপুর ১টা থেকে বি (আইন ও বিচার) ইউনিটের বিজোড় রোল নম্বর এবং বিকাল ৪টা থেকে  বি (আইন ও বিচার) ইউনিটের জোড় রোল নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবারের আসন বিন্যাস
এ-৬ (চারুকলা) ইউনিটের আসন বিন্যাস : রোল ০০০০১ থেকে ০১০৭৭ শহীদুলাহ কলাভবন এবং ০১০৭৮ থেকে ০১৮০০ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন (রোল ০১৭০৩-০১৭০৫, ০১৭০৭, ০১৭০৮, ০১৭১০, ০১৭১১, ০১৭১৩, ০১৭১৪, ০১৭১৯, ০১৭২০, ০১৭২২, ০১৭২৩, ০১৭২৬, ০১৭২৯-০১৭৩১, ০১৭৩৫, ০১৭৩৮, ০১৭৩৯, ০১৭৪১, ০১৭৪৩-০১৭৪৫, ০১৭৪৭, ০১৭৪৮, ০১৭৫২, ০১৭৫৬, ০১৭৫৭, ০১৭৫৯, ০১৭৬০, ০১৭৬২, ০১৭৬৫, ০১৭৭০, ০১৭৭২-০১৭৭৪, ০১৭৭৬, ০১৭৮০-০১৭৮৪, ০১৭৮৮, ০১৭৯১, ০১৭৯৩-০১৭৯৭ ব্যতীত) ।


 
এ-৭ (নাট্যকলা ও সঙ্গীত) ইউনিটের আসন বিন্যাস: রোল ০০০০১ থেকে ০০৯৯২ শহীদুলাহ কলাভবন এবং ০০৯৯৩ থেকে ০১৫০০ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন (রোল ০১৪২৯, ০১৪৪১, ০১৪৪৫, ০১৪৫১, ০১৪৮০ ও ০১৪৮৫ ব্যতীত)।

‘বি’ (আইন ও বিচার) ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ০০০০১ থেকে ০৪৫৬৭ রবীন্দ্র কলাভবন, ০৪৫৬৯ থেকে ০৫৭২৫ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ০৫৭২৭ থেকে ০৫৮৬১ রাবি নার্সারী ও জুনিয়র স্কুলভবন, ০৫৮৬৩ থেকে ০৭৮৬৩ মমতাজ উদ্দীন কলাভবন, ০৭৮৬৫ থেকে ০৯৯৪৩ শহীদুলাহ কলাভবন, ০৯৯৪৫ থেকে ১০২৪৩ ডীনস কমপেক্স, ১০২৪৫ থেকে ১২০৬৩ প্রথম বিজ্ঞানভবন, ১২০৬৫ থেকে ১৬০১৯ দ্বিতীয় বিজ্ঞানভবন, ১৬০২১ থেকে ২০১১৩ তৃতীয় বিজ্ঞানভবন, ২০১১৫ থেকে ২১৫৩৫ চতুর্থ বিজ্ঞানভবন, ২১৫৩৭ থেকে ২২২৮৫ কৃষি অনুষদভবন, ২২২৮৭ থেকে ২২৬২১ চারুকলাভবন এবং ২২৬২৩ থেকে ২৪৬৯৩ রাবি স্কুল ও কলেজ।

‘বি’(আইন ও বিচার) ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ০০০০২ থেকে ০৪৫৬৮ রবীন্দ্র কলাভবন, ০৪৫৭০ থেকে ০৫৭২৪ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ০৫৭২৬ থেকে ০৫৮৬০ রাবি নার্সারী ও জুনিয়র স্কুলভবন, ০৫৮৬২ থেকে ০৭৮৬২ মমতাজ উদ্দীন কলাভবন, ০৭৮৬৪ থেকে ০৯৯৪২ শহীদুলাহ কলাভবন, ০৯৯৪৪ থেকে ১০২৪২ ডীনস কমপেক্স, ১০২৪৪ থেকে ১২০৬২ প্রথম বিজ্ঞানভবন, ১২০৬৪ থেকে ১৬০১৮ দ্বিতীয় বিজ্ঞানভবন, ১৬০২০ থেকে ২০১১২ তৃতীয় বিজ্ঞানভবন, ২০১১৪ থেকে ২১৫৩৪ চতুর্থ বিজ্ঞানভবন, ২১৫৩৬ থেকে ২২২৮৪ কৃষি অনুষদভবন, ২২২৮৬ থেকে ২২৬২০ চারুকলাভবন এবং ২২৬২২ থেকে ২৪৬৯৪ রাবি স্কুল ও কলেজ।

ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ প্রয়োজনীয় তথ্যাদি ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে। আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে জানা যাবে। ক্যাম্পাসের প্রবেশপথ ও পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে। কারো রোল নম্বর হারিয়ে গেলে বা স্মরণ না থাকলে তা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

পরীক্ষার্থীদের আসন বিন্যাস অনুযায়ী নির্ধারিত কক্ষেই পরীক্ষা দিতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন ব্যবহার করা যাবে না।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে স¤পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় প্রশাসন ও এলাকাবাসীসহ সংশিষ্ট সকলের সহযোগিতা কামনা করছেন।

রোবাবারের আসন বিন্যাস
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান/স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষায় রোববার সকাল ৯টা থেকে ডি(বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটের বাণিজ্য-বিজোড় রোল নম্বর, বেলা ১১টা থেকে  ডি(বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটের বাণিজ্য-জোড় ও সকল অ-বাণিজ্য রোল নম্বর, দুপুর ১টা থেকে  ই(সামাজিক বিজ্ঞান অনুষদ) ইউনিটের বিজোড় রোল নম্বর এবং বিকাল ৪টা থেকে ই(সামাজিক বিজ্ঞান অনুষদ) ইউনিটের জোড় রোল নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডি(বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটের বাণিজ্য-বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ০০০০১ থেকে ০৫৭৭৫ রবীন্দ্র কলাভবন, ০৫৭৭৭ থেকে ০৭৪৮১ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ০৭৪৮৩ থেকে ০৯১৩৭ রাবি স্কুল, ০৯১৩৯ থেকে ১২১৫৭ মমতাজ উদ্দীন কলাভবন, ১২১৫৯ থেকে ১৫০৬৫ শহীদুলাহ কলাভবন, ১৫০৬৭ থেকে ১৬৬৫৩ প্রথম বিজ্ঞানভবন, ১৬৬৫৫ থেকে ২০৮০৭ দ্বিতীয় বিজ্ঞানভবন, ২০৮০৯ থেকে ২৪৯৭৭ তৃতীয় বিজ্ঞানভবন এবং ২৪৯৭৯ থেকে ৫৩৬৩১ চতুর্থ বিজ্ঞানভবন।

ডি (বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটের বাণিজ্য-জোড় ও সকল অ-বাণিজ্য রোল নম্বরের আসন বিন্যাস : রোল ১৫৪৯৮, ৫০০০১ থেকে ৫৩৭০০ রবীন্দ্র কলাভবন, ০০০০২ থেকে ০১৯২৪ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ০১৯২৬ থেকে ০২৬২২ রাবি নার্সারী স্কুল, ০২৬২৪ ০৪৮১৮ রাবি স্কুল, ০৪৮২০ থেকে ০৮৪৬২ মমতাজ উদ্দীন কলাভবন, ০৮৪৬৪ থেকে ১২০৯০ শহীদুলাহ কলাভবন, ১২০৯২ থেকে ১৪০৫৮ প্রথম বিজ্ঞানভবন, ১৪০৬০ থেকে ১৮৩৮৮ দ্বিতীয় বিজ্ঞানভবন, ১৮৩৯০ থেকে ২৩১৫৪ তৃতীয় বিজ্ঞানভবন, ২৩১৫৬ থেকে ২৪৭৪৬ চতুর্থ বিজ্ঞানভবন, ২৪৭৪৮ থেকে ২৫২৫৮ চারুকলা ভবন এবং ২৫২৬০ থেকে ২৬০০০ ও ৫৩০৫৪ থেকে ৫৩৬৩২ কৃষি অনুষদ ভবন।

ই (সামাজিক বিজ্ঞান অনুষদ) ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ০০০০১ থেকে ০২০২৯ প্রথম বিজ্ঞানভবন, ০২০৩১ থেকে ০৬২২৯ দ্বিতীয় বিজ্ঞানভবন, ০৬২৩১ থেকে ১০৩৩৯ তৃতীয় বিজ্ঞানভবন, ১০৩৪১ থেকে ১১৭৮৯ চতুর্থ বিজ্ঞানভবন, ১১৭৯১ থেকে ১৪৫৮৯ রাবি স্কুল, ১৪৫৯১ থেকে ১৫৩৬৯ রাবি নার্সারী স্কুল, ১৫৩৭১ থেকে ১৮৯০৯ মমতাজ উদ্দীন কলাভবন, ১৮৯১১ থেকে ২২৩১৯ শহীদুলাহ কলাভবন, ২২৩২১ থেকে ২৪২৬৯ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ২৪২৭১ থেকে ৩০৬৪৯ রবীন্দ্র কলাভবন, ৩০৬৫১ থেকে ৩১৫৩৯ কৃষি অনুষদভবন এবং ৩১৫৪১ থেকে ৩২০৯৯ চারুকলাভবন।

ই (সামাজিক বিজ্ঞান অনুষদ) ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ০০০০২ থেকে ০২০৩০ প্রথম বিজ্ঞানভবন, ০২০৩২ থেকে ০৬২৩০ দ্বিতীয় বিজ্ঞানভবন, ০৬২৩২ থেকে ১০৩৪০ তৃতীয় বিজ্ঞানভবন, ১০৩৪২ থেকে ১১৭৯০ চতুর্থ বিজ্ঞানভবন, ১১৭৯২ থেকে ১৪৫৯০ রাবি স্কুল, ১৪৫৯২ থেকে ১৫৩৭০ রাবি নার্সারী স্কুল, ১৫৩৭২ থেকে ১৮৯১০ মমতাজ উদ্দীন কলাভবন, ১৮৯১২ থেকে ২২৩২০ শহীদুলাহ কলাভবন, ২২৩২২ থেকে ২৪২৭০ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ২৪২৭২ থেকে ৩০৬৫০ রবীন্দ্র কলাভবন, ৩০৬৫২ থেকে ৩১৫৪০ কৃষি অনুষদভবন এবং ৩১৫৪২ থেকে ৩২০৯৮ চারুকলাভবন।

ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ প্রয়োজনীয় তথ্যাদি ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে। আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে জানা যাবে। ক্যাম্পাসের প্রবেশপথ ও পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে। কারো রোল নম্বর হারিয়ে গেলে বা স্মরণ না থাকলে তা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

পরীক্ষার্থীদের আসন বিন্যাস অনুযায়ী নির্ধারিত কক্ষেই পরীক্ষা দিতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন ব্যবহার করা যাবে না।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে স¤পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় প্রশাসন ও এলাকাবাসীসহ সংশিষ্ট সকলের সহযোগিতা কামনা করছেন। #

বাংলাদেশ সময়: ০৪৪২ ঘণ্টা, ০৫ অক্টোম্বর,২০১২
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।