ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিশুদের প্রতি সবাই যত্নবান হোন: প্রতিমন্ত্রী শিরীন শারমিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১২

ঢাকা: সমাজের প্রতিটি শিশুর পরিপূর্ণ বিকাশের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করছে সরকার। আর সে লক্ষ্যে জাতীয় শিশু নীতিতে শিশুর শারীরিক ও মানসিক বিকাশের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে।



শিশুর পরিপূর্ণ বিকাশে সমাজের প্রতিটি মানুষের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে সবাইকেই শিশুদের প্রতি যত্নবান হওয়ার পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচার মেলার ৫৬তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে এ কথা বলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী।

মেলার শিশু সদস্য মিমহা বিনতে মুনির নুহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সংসদ সদস্য কবি রুবি রহমান, স্থপতি রবিউল হুসাইন , কচি-কাঁচার মেলার ট্রাস্টি বোর্ডের সদস্য ও প্রতিরক্ষা সচিব খোন্দকার আসাদুজ্জামান প্রমুখ।

কবি রুবি রহমান বলেন, “এই কচি-কাঁচার মেলা দেশে অনেক কবি, সাহিত্যিক ও শিল্পী তৈরি করেছে। তবে একজন রাজাকারও সৃষ্টি করেনি। ”

রবিউল হুসাইন বলেন, “লেখা পড়ার পাশাপাশি শিশুদের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। দেশে অশুভ শক্তির পাশাপাশি যে শুভ শক্তি লড়াই করেছে তাদের অনেকেই এই কচি-কাঁচার সৃষ্টি। ”

আলোচনা শেষে কচি-কাঁচার মেলার সদস্যদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১২
এসএমএ/এমজেএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad