ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের ওপর পুলিশি হামলার নিন্দা রাশেদা কে চৌধুরীর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১২

ঢাবি: এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন  তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী।

তিনি বলেছেন, ‘পুলিশ-র‌্যাব শিক্ষকদের উপর হামলা করার আগে কি একবারও ভাবেনি তাদের বর্তমানের অবস্থানের পেছনে এই শিক্ষকদের অবদানই সবচেয়ে বেশী।



বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র( টিএসসি) মিলানায়তনে এক আলোচনা সভায় তিনি পুলিশি হামলার নিন্দা জানিয়ে একথা বলেন।

তিনি আরও  বলেন,‘ শিক্ষিত সবাই হলেও আমরা আলোকিত মানুষ তৈরি করতে পারছিনা। এ জন্য শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ বাড়াতে হবে। তথাকথিত শিক্ষিত দানব নয়, আমরা আলোকিত মানব চাই ।

পদ্মা সেতুর চেয়েও শিক্ষাক্ষেত্রে বর্তমানে বিনিয়োগ করা সবচেয়ে বেশী প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আখতারুজ্জামান বলেন,‘ সরকার ও রাজনীতিবিদদের এখন জাতির জন্য শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ বাড়ানো উচিত। ’

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ড. আজিজুল হক বলেন,‘ শিক্ষদের মধ্যকার বেতন-ভাতার বৈষম্য কমিয়ে সবার মাঝে সাম্য আনতে হবে। ’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. কাজী ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই পাঁচ শিক্ষককে পুরস্কৃত করা হয়।

এর আগে বিশ্ব শিক্ষক দিবস জাতীয় উদযাপন কমিটি দিবসটি উপলক্ষে শহীদ মিনার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় পর্যন্ত শোভাযাত্রার আয়োজন করে।

বাংলাদেশ সময়: ১৫১৫ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১২
মাহমুদ/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।