bangla news

কর্মচারীদের ঢুকতে দিচ্ছেনা ইডেনের ছাত্রীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৯-২৭ ১:১৫:৩৬ এএম

ইডেন কলেজে কর্মচারীদের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার ছাত্রীরা ক্লাসে অংশ নেয়নি। সকাল থেকে ছাত্রীরা কোনো কর্মচারীকেও ভেতরে প্রবেশ করতে দেয়নি।

ইডেন কলেজের সামনে থেকে: ইডেন কলেজে কর্মচারীদের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার ছাত্রীরা ক্লাসে অংশ নেয়নি। সকাল থেকে ছাত্রীরা কোনো কর্মচারীকেও ভেতরে প্রবেশ করতে দেয়নি।

ছাত্রীরা সকাল থেকে কলেজের ১ নম্বর ও ৩ নম্বর গেটের সামনে অবস্থান নিয়েছে। কলেজের বাইরে মোতায়েন রয়েছে পুলিশ।

হামলার প্রতিবাদে কলেজের সামনে মানববন্ধন করবে বলে ছাত্রীরা জানিয়েছে।

ইডেন কলেজের নিয়ম অনুযায়ী, স্নাতক পরীক্ষা শেষ হওয়ার পর ছাত্রাবাসের সিট বাতিল হয়ে যায়। এরপর স্নাতকোত্তর পর্বে ভর্তি হওয়ার পর নতুন করে সিটের আবেদন করতে হয়। স্নাতক ও স্নাতকোত্তর পর্বের মাঝে ছাত্রাবাসে থাকার সুযোগ হারানোয় তাদের থাকার সমস্যায় পড়তে হয় বলে অভিযোগ করেন ছাত্রীরা।

ছাত্রীরা জানায়, তারা স্নাতক প্রথম বর্ষ থেকে স্নাতকোত্তর পর্যন্ত ছাত্রাবাসে থাকার দাবিতে আন্দোলন করে আসছিলেন। গত রাতে তারা বিক্ষোভ করলে এক পর্যায়ে কর্মচারীরা তাদের উপর হামলা করে। পরে ছাত্ররা কলেজের মধ্যে ব্যাপক ভাঙচুর চালায় এবং অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে।

রাত ২টার দিকে পুলিশ অধ্যক্ষকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করে।

এদিকে বৃহস্পতিবার সকালে কলেজের অধ্যক্ষ রওশন আরা বাংলানিউজকে বলেন, সকাল থেকে ছাত্রীরা কর্মচারীদের কলেজে প্রবেশ করতে দেয়নি।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১২
‌এমএইচ/এমএন/এমআইএইচ/এনএস; জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর jewel_mazhar@yahoo.com 

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-09-27 01:15:36