bangla news

রুয়েটে ভর্তি পরীক্ষা: আবেদন গ্রহণ ৪ অক্টোবর থেকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৯-২৫ ১২:০৩:৫৯ পিএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ৪ অক্টোবর থেকে ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি পরীক্ষার ভর্তি ফরম গ্রহণ শুরু হচ্ছে।

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ৪ অক্টোবর থেকে ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি পরীক্ষার ভর্তি ফরম গ্রহণ শুরু হচ্ছে।

মঙ্গলবার বিকেল ৩টায় একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৮ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত টেলিটক প্রিপেইড মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে ভর্তিচ্ছুরা রেজিস্ট্রেশন করতে পারবেন।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর।
 
রুয়েটের জনসংযোগ দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একাডেমিক কাউন্সিলের সভায় রেজিস্ট্রার প্রকৌশলী আবুল বাসার, ডিন ও বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত কন্ট্রোলাররা উপস্থিত ছিলেন।

রুয়েট উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম চৌধুরীর সভাপতিত্বে এ সভায় জানানো হয়, ভর্তি পরীক্ষায় অংশ নিতে আগ্রহীরা ৪ অক্টোবর থেকে ১৮ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত টেলিটক প্রিপেইড মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবে।

তবে GCE ‘O’ এবং ‘A’ level পাশ করা শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত আবেদনপত্র পূরণ করে তা ৬০০ টাকার ব্যাংক ড্রাফটসহ ১৮ অক্টোবর বিকেল ৫টার মধ্যে রেজিস্ট্রার বরাবর জমা দিতে হবে।

সভায় বলা হয়, চলতি শিক্ষাবর্ষে ৯০টি আসন বৃদ্ধি করা হয়েছে। এ নিয়ে চলতি শিক্ষা বর্ষে ৮টি বিভাগে সর্বমোট ৬৬৫ টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

এর মধ্যে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ৬০ জন এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাক্টশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন করে মোট ৯০টি আসন বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি www.ruet.ac.bdও www.admission-ruet.ac.bd ওয়েবসাইটেও পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১২
সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-09-25 12:03:59