bangla news

সোমবার মীনা দিবস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৯-২৩ ১০:০৫:০৭ এএম

২৪ সেপ্টেম্বর, সোমবার সারাদেশে পালিত হচ্ছে মীনা দিবস। এবছর দিবসটির প্রতিপাদ্য ‘শিক্ষায় অটিজম কোন বাধা নয়, স্কুলে শিশুরা বন্ধু যদি হয়’।

ঢাকা: ২৪ সেপ্টেম্বর, সোমবার সারাদেশে পালিত হচ্ছে মীনা দিবস। এবছর দিবসটির প্রতিপাদ্য ‘শিক্ষায় অটিজম কোন বাধা নয়, স্কুলে শিশুরা বন্ধু যদি হয়’।

প্রাথমিক বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি, ঝরে পড়া রোধ এবং মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে মীনা দিবস উদ্‌যাপন করা হয়। ১৯৮৯ সাল থেকে দিবসটি উদ্‌যাপিত হয়ে আসছে।

রোববার সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে।

তথ্য বিবরণীতে জানানো হয়, সোমবার সকাল ৯টায় আগারগাঁও এলজিইডি ভবনে মীনা দিবস উদ্‌যাপনের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।
 
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. মোঃ আফছারুল আমীন। বিশেষ অতিথি থাকবেন প্রতিমন্ত্রী মো. মোতাহার হোসেন এবং ইউনিসেফ বাংলাদেশ ঢাকা কার্যালয়ের চিফ অব এডুকেশন নরেন্দ্র দাহাল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব এমএম নিয়াজউদ্দিন।    
    
তথ্য বিবরণীতে আরো বলা হয়, মীনা দিবস উদ্‌যাপনের লক্ষ্য হলো, দেশের শিক্ষাবঞ্চিত মানুষকে শিক্ষা সম্পর্কে সচেতন ও উৎসাহী এবং শিক্ষা গ্রহণে আগ্রহী করে তোলা। মীনা দিবস বিষয়ক কার্যক্রমটি প্রচারের ফলে প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়ন তথা শিক্ষামূলক বিনোদন মাধ্যম হিসেবে সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১২
এসএমএ/সম্পাদনা: জাহাঙ্গীর আলম, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-09-23 10:05:07