bangla news

ঢাবিতে হুমায়ূন আহমেদের চলচ্চিত্র প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৯-২৩ ৯:০১:২৩ এএম

নন্দিত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সোমবার চলচ্চিত্র প্রদর্শনী শুরু হচ্ছে।

ঢাবি: নন্দিত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সোমবার চলচ্চিত্র প্রদর্শনী শুরু হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ‘চলচ্চিত্রে হুমায়ূন আহমেদ’ শীর্ষক প্রদর্শনীটির আয়োজন করেছে।

আয়োজকরা জানিয়েছেন, উৎসবে হুমায়ূন আহমেদ পরিচালিত সাতটি চলচ্চিত্র প্রদর্শিত হবে। ২৪ সেপ্টেম্বর সকাল ১০টায় উৎসবের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। রম্যপত্রিকা ‘উন্মাদ’-এর সম্পাদক ও হুমায়ূন আহমেদর ছোট ভাই কার্টুনিস্ট আহসান হাবীবও এতে উপস্থিত থাকবেন।

উৎসবে প্রতিদিন চারটি করে প্রদর্শনী হবে। ২৪ সেপ্টেম্বর সকালে উদ্বোধনের পরে দুপুর ১টায় হুমায়ূন আহমেদ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘আগুনের পরশমণি’ প্রদর্শিত হবে। পরে যথাক্রমে ‘শ্রাবণ মেঘের দিন’ ও ‘আমার আছে জল’ প্রদর্শিত হবে।

২৫ সেপ্টেম্বর যথাক্রমে ‘নয় নম্বর বিপদ সংকেত’, ‘আমার আছে জল’, ‘শ্যামল ছায়া’ ও ‘চন্দ্রকথা’ এবং ২৬ সেপ্টেম্বর ‘শ্যামল ছায়া’, ‘চন্দ্রকথা’, ‘দুই দুয়ারী’ ও ‘শ্রাবণ মেঘের দিন’ দেখানো হবে। প্রতিটি প্রদর্শনীর টিকিটের মূল্য ১৫ টাকা।

এই উৎসবে আর্থিক সহায়তা করছে  ব্র্যাক ব্যাংকের প্রতিষ্ঠান ‘বিকাশ’।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১২
এমএইচ/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-09-23 09:01:23