ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ৮ম সমাবর্তন ২ ডিসেম্বর: রেজিস্ট্রেশন শুরু

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১২
রাবিতে ৮ম সমাবর্তন ২ ডিসেম্বর: রেজিস্ট্রেশন শুরু

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৮ম সমাবর্তন আগামী ২ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল শুক্রবার (৭ সেপ্টেম্বর)  থেকে শুরু হয়ে ৬ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।



বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক চিত্ররঞ্জন মিশ্র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এই সমাবর্তনে ১৯৯১ থেকে ২০০০ সাল পর্যন্ত সব স্নাতকোত্তর ও এমবিবিএস এবং ১৯৯১ থেকে ২০০৫ সাল পর্যন্ত এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনকারীরা (যারা এখন পর্যন্ত মূল সনদ গ্রহণ করেননি) যোগদান করতে পারবেন।

এজন্য টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে রেজিস্ট্রেশনের ১০% সার্ভিস চার্জসহ ফি ২ হাজার ২শ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd I www.ru.ac.bd/con12 থেকে রেজিস্ট্রেশনের বিস্তারিত নিয়মাবলীসহ অন্যান্য তথ্যাদি জানা যাবে।

এছাড়া সমাবর্তন সম্পর্কে জরুরি প্রয়োজনে হেল্পলাইন নং- ০১৫৫৬-৩০৮৫০৯  যোগাযোগ করতে বলা হয়েছে।

সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের সভাপতিত্বে সাংগঠনিক কমিটিসহ অন্যান্য ১৫টি উপকমিটি গঠন করা হয়েছে।

কমিটিগুলি ইতোমধ্যে কাজ শুরু করেছে। সমাবর্তন সম্পর্কে বিজ্ঞাপন স্থানীয় ও জাতীয় দৈনিকে পাঠানো হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ সমাবর্তনে ‘সমাবর্তন বক্তা’ থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর আনিসুজ্জামান।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৫৯ বছরে মাত্র ৭ বার বিশ্ববিদ্যালয়ে সমার্বতন অনুষ্ঠান হয়েছে। সর্বশেষ সমার্বতন অনুষ্ঠিত হয় ১৯৯৮ সালে।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১২
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।