ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রথমবর্ষে ভর্তির আবেদন শুরু ১১ সেপ্টেম্বর

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির জন্য আগামী ১১ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণ শুরু হবে। মোবাইল ফোনের মাধ্যমে আবেদনের জন্য এদিন সকাল ১০টা থেকে ৩ অক্টোবর রাত ১২টা টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে আবেদন করা যাবে।

লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৩ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত। ভর্তি পরীক্ষার বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.juniv.edu) থেকে জানা যাবে।

বৃহস্পতিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে ভর্তি পরীক্ষার বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন।

উপাচার্য বলেন, “এবার ভর্তি পরীক্ষার নম্বর বাড়ানো হয়েছে। এসএসসি পরীক্ষায় ১৫, এইচএসসি পরীক্ষায় ২৫ নম্বর হিসেবে মোট ৪০ নম্বরের সঙ্গে ভর্তি পরীক্ষায় ৬০ নম্বর ধরা হয়েছে। ”

আর অনলাইনে ভর্তির আবেদন করার সুবিধা চালু হওয়ায় ভর্তিচ্ছুদের ভোগান্তির নিরসন হবে। ভর্তি ফরমের মূল্য কিছুটা বাড়ানো হলেও প্রকৃতপক্ষে মোট খরচ কমবে বলে জানান উপাচার্য।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, জনসংযোগ পরিচালক মীর আবুল কাশেম, ডেপুপি-রেজিস্ট্রার (শিক্ষা-১) মোহাম্মদ আলী প্রমুখ।

বিভাগভিত্তিক ভর্তি ফরমের মূল্য-
এ-ইউনিট: গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ - ৪০০.০০ টাকা, বি-ইউনিট: সমাজবিজ্ঞান অনুষদ - ৪০০.০০ টাকা, সি-ইউনিট: কলা ও মানবিকী অনুষদ- প্রতি বিভাগ ২০০.০০ টাকা, ডি-ইউনিট: জীববিজ্ঞান অনুষদ-৪০০.০০ টাকা, ই-ইউনিট: বিজনেস স্টাডিজ অনুষদ- ৪০০.০০ টাকা, এফ-ইউনিট: আইন অনুষদ-৩০০.০০ টাকা, জি-ইউনিট: ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ)- ৩০০.০০ টাকা,  এইচ-ইউনিট: ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি-৩০০.০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৮৩৮  ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১২
সম্পাদনা: জাহাঙ্গীর আলম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।