ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

আফগানিস্তানে শিরোশ্ছেদের প্রতিবাদে রাবিতে মৌন মিছিল

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১২

রাবি: আফগানিস্তানে সাংস্কৃতিক কর্মীদের শিরোশ্ছেদের প্রতিবাদে মৌন মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা প্রগতিশীল সাংস্কৃতিক জোট।
 
সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে সংগঠনের শতাধিক নেতাকর্মী মৌন মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ করে আবার সেখানে এসে সমাবেশে মিলিত হন।



সমাবেশে বক্তারা সাংস্কৃতিক কর্মীদের শিরোশ্ছেদের ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানান।

এ সময় তারা বিশ্বের যে কোনো প্রান্তে সাংস্কৃতিক কর্মী নির্যাতনের শিকার হলে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার পাশাপাশি মানবাধিকার সংগঠনগুলোকে এর প্রতিবাদে জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রগতিশীল সাংস্কৃতিক জোট রাবি শাখার সাধারণ সম্পাদক আরিফ পারভেজের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের রাবি শাখার সাবেক সাধারণ সম্পাদক অমিত কুমার দত্ত, সভাপতি অপূর্ব কৃষ্ণ চক্রবর্তী প্রমুখ।
 
সমাবেশে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন রাবি শাখার সভাপতি শিপন আহমেদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাবি শাখার আহ্বায়ক সোহরাব হোসেন ও ছাত্র ফেডারেশন রাবি শাখার সাধারণ সম্পাদক উৎসব মোসাদ্দেক।

উল্লেখ্য, আফগানিস্তানে গত ২৭ আগস্ট ১৭ জন সাংস্কৃতিক কর্মীর শিরোশ্ছেদ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।