ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বর্ণিল আয়োজনে কুয়েট দিবস পালিত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১২
বর্ণিল আয়োজনে কুয়েট দিবস পালিত

খুলনা: বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শনিবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ৯ম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে।

কুয়েটের এ বিশেষ অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী।



অনুষ্ঠানমালায় সভাপতিত্ব করেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর  ড. এ এন এম মিজানুর রহমান, পুরকৌশল অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, তড়িৎ কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. আশরাফুল গণি ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মুহাম্মদ হারুনুর রশীদ। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তৃতা করেন ফয়েজ আহমেদ তুষার প্রমুখ।

প্রধান অতিথি কুয়েটের জার্নাল অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স এর ৩য় সংখ্যার মোড়ক উন্মোচন করেন।

পরে প্রধান অতিথি ফলক উম্মোচনের মাধ্যমে কুয়েট মেডিকেল সেন্টারের নির্মাণ কাজের উদ্বোধন করেন।
 
এর আগে সকাল ১০টা ৩০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি ইউজিসি’র চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন।

এর পর শুরু হয় আনন্দ শোভাযাত্রা। বর্ণিল, মনোমুগ্ধকর ও আকর্ষণীয় এ শোভাযাত্রায় কুয়েটের সকল পর্যায়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, প্রাক্তন ছাত্র-ছাত্রী, বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ফুলবাড়ী এলাকা প্রদক্ষিণ করে।

প্রধান অতিথি প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী ও বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

র‌্যালি শেষে প্রধান অতিথি ক্যাম্পাসে রক্তদান কমৃসূচি ও বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে আলোচনা সভা ও ‘ন্যানো টেকনোলজি: সায়েন্স টেকনোলজি অ্যাট এ নিউ হাইট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) রসায়ন বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আল নকীব চৌধুরী।

অনুষ্ঠানের ২য় পর্বে বিকাল ৩টায় শিক্ষক বনাম ছাত্রদের প্রীতি ক্রিকেট ম্যাচ, ৫টা ১৫ মিনিটে কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং ৫টা ৩০ মিনিটে অডিটোরিয়ামে ফিল্ম প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১২
মাহবুবুর রহমান মুন্না/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।