ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নন এমপিও শিক্ষকদের রোববারের ঢাকার কর্মসূচি স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১২

ঢাকা: নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি স্কুল ও কলেজ) এমপিওভুক্ত করার দাবিতে ২ সেপ্টেম্বর পূবঘোষিত ঢাকা মহানগরের আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার আন্দোলনরত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির সভাপতি এশারত আলী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।



তিনি বলেন, নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান(স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি স্কুল ও কলেজ) এমপিওভুক্ত কেরার দাবিতে গত ২৮ আগস্ট কেন্দ্রীয় কমিটি বেশ কিছু কর্মসূচি ঘোষণা দেয। এর পরিপ্রেক্ষিতে সরকারের পক্ষে আগামী ৫ আগস্ট বিকেল ৩টায় শিক্ষক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনায় বসার আহবান জানানো হয়েছে। এ কারণে আমরা ২ সেপ্টেম্বরের পূর্ব ঘোষিত ঢাকা মহানগরীর কর্মসূচি স্থগিত ঘোষণা করেছি। তবে অন্যান্য জেলার কর্মসূচি পালন করা হবে।

২ সেপ্টেম্বর রোববার যদি কেউ এ দাবিতে ঢাকায় কর্মসূচি পালন করে তবে তার দায়িত্ব তাদের সংগঠন বহন করবে না বলেও জানান তিনি।  

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে সংগঠনটি এমপিওভুক্তির দাবিতে আন্দোলন চালিয়ে আসছে। এর আগে ঢাকায় তারা বেশ কিছু কর্মসূচি পালন করে। একপর্যায়ে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আব্দুল নাসের গত ১ আগস্ট তারিখে তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে এমপিওভুক্তির নানা বিষয় নিয়ে আলোচনা হয়। এবং সরকারের তরফে ১মাস সময় চাওয়া হয়।

কিন্তু সময় পেরিয়ে যাওয়ার পরও তেমন অগ্রগতি না হওয়ায় আবারও কর্মসূচি ঘোষণা করে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ঐক্যজোট। তারা গত ২৬ আগস্ট সংবাদ সম্মেলন করে দাবি পুরনের দাবি জানান। অন্যথায় ঢাকায় লাগাতার অবস্থান কর্মসূচি পালনের হুমকিও দেন শিক্ষকনেতারা।

বাংলাদেশ সময়: ০৯৫০ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১২
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।