ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

পরিবারকে চমক দিতে ৫ দিন গায়েব বুয়েট শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মে ২২, ২০২৪
পরিবারকে চমক দিতে ৫ দিন গায়েব বুয়েট শিক্ষার্থী তানভীর

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র মাহমুদুল হাসান তানভীর গত ১৭ মে বিশ্ববিদ্যালয়ে ফিরবেন বলে বাসা থেকে বেড়িয়েছিলেন। এরপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন তিনি।

হলেও ফেরেননি। খোঁজ না পেয়ে ১৯ মে রাজধানীর দক্ষিণখান থানায় জিডি করে তার পরিবার।

পাঁচদিন পর তানভীর বাসায় ফিরেছেন। তবে অন্যকিছু নয়, চাকরির পরীক্ষা দিতে গিয়েছিলেন তিনি। পরিবারকে সারপ্রাইজ দিতে মোবাইল ফোন বন্ধ রেখেছেন।

মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে ৯ টায় তানভীরের খালা কাকলী বেগম বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে তানভীরের নিখোঁজের বিষয়ে একাধিক সংবাদপত্রে খবর হয়েছে।

তানভীর মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করে বুয়েটে অ্যাডভান্সড ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে স্নাতকোত্তর করছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি হলে থাকেন।

কাকলী বেগম বলেন, ‘সে নৌবাহিনীর চাকরির পরীক্ষা দিতে গিয়েছিল। কাউকে কিছু বলেনি। সবাইকে চমক দিতে চেয়েছে। নিজের মোবাইল ফোনও বন্ধ রেখেছিল। রাত আটটার দিকে ফিরেছে। ’

এ বিষয়ে দক্ষিণখান থানার ওসি শেখ আমিনুল বাশার গণমাধ্যমকে বলেন, বুয়েটের নিখোঁজ ছাত্র তানভীর বাসায় ফিরে এসেছেন। চাকরির ভাইভা দিতে গিয়েছিলেন। বাসায় ফিরে এসে মাকে সারপ্রাইজ দিতে ফোন বন্ধ রেখেছিলেন।

উল্লেখ্য, নিখোঁজের জিডিতে তানভীরের মা শারমিন সুলতানা উল্লেখ করেন, পরিবারের সবার বড় তানভীর। ১৭ মে বিকেল সাড়ে ৩ টায় হলে যাবে বলে বের হয়ে যায়। পরে তার সঙ্গে তারা যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হন। বার বার কল দিয়েও তার ফোন বন্ধ পাওয়া যায়। তার পরনে ছিল ফর্মাল শার্ট-প্যান্ট।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।