ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

চীনে পহেলা বৈশাখ উদ্‌যাপন করলেন ছয় দেশের শিক্ষার্থী 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
চীনে পহেলা বৈশাখ উদ্‌যাপন করলেন ছয় দেশের শিক্ষার্থী 

শাবিপ্রবি (সিলেট): বাংলাদেশি কমিউনিটির আয়োজনে চীনের নানজিং ইউনিভার্সিটি অফ পোস্ট অ্যান্ড টেলিকমিউনিকেশনে (এনজেইউপিটি) পহেলা বৈশাখ- ১৪৩১ উদ্‌যাপন করা হয়েছে। এতে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

দিবসটি উদ্‌যাপন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দেশীয় ঘরোয়া খেলা, কবিতা আবৃত্তি, বাংলা লোকসংগীত পরিবেশনসহ বাংলাদেশি নানা পদের খাবারের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়।

এই আয়োজনে চীন, পাকিস্তান, ভারত, মরক্কো, আফ্রিকার বিভিন্ন দেশের বিদেশি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এতে মরক্কোসহ কয়েকটি দেশের শিক্ষার্থীরা বাংলা ভাষায় গান ও নাচে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে এনজেইউপিটির পিএইচডি শিক্ষার্থী নাঈম মণ্ডল সমন্বয়কের দায়িত্ব পালন করেন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাস্টার্স শিক্ষার্থী তাজবিদ শ্রিজন।  

অতিথি হিসেবে বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এ বি সিদ্দিক, সাবেক সেক্রেটারি খাইরুল ইসলাম, প্রথম আলো বন্ধুসভার সভাপতি আহনাফ আনন, সেক্রেটারি আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

অতিথির বক্তব্যে বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও নানজিং ইউনিভার্সিটির পিএইচডি গবেষক এ বি সিদ্দিক বলেন, ‘দেশীয় সংস্কৃতি সবার মাঝে আমরা ছড়াতে চাই। আমরা যে তা করতে পারছি এর প্রমাণ হলো আজকের অনুষ্ঠানে বিদেশিদের অংশগ্রহণ। ’

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ