ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

পূর্ব ঘোষণা ছাড়াই জবিতে ঈদ ছুটি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০১২
পূর্ব ঘোষণা ছাড়াই জবিতে ঈদ ছুটি

ঢাকা: পূর্ব ঘোষণা ছাড়াই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী, জাতীয় শোক দিবস, পবিত্র শব-ই-কদর ও পবিত্র ঈদুল ফিতরের ছুটি শুরু হয়েছে। তবে ছুটির বিষয়ে কোনো পূর্ব ঘোষণা না দেওয়ায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ।



সোমবার শিক্ষার্থীরা যথারীতি ক্যাম্পাসে আসে কিন্তু তাদের কোন ক্লাস না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

বিভিন্ন বিভাগের শিক্ষার্থী আনিস, রুনি, জহির, সালমান, জামিল বাংলানিউজকে জানান, রমজান আর ঘরমুখো মানুষের কারণে সৃষ্ট যানজট উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ে এসে তারা ক্লাস ছুটির কথা জানতে পারেন। এটি জবি প্রশাসনের তামাশা ছাড়া কিছু নয়।

অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী বাবুল হোসাইন বাংলানিউজের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রশাসনিক খামখেয়ালীর কারণেই ছুটির বিষয়ে কোনো পূর্ব ঘোষণা দেওয়া হয় নি। হাজার হাজার শিক্ষার্থীকে ভোগান্তির মধ্যে ফেলার কোনো অধিকার প্রশাসনের নেই।

পরে সকাল সাড়ে ১০টায় সংবাদ মাধ্যমগুলোকে রোববারের তারিখ দিয়ে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জবি প্রশাসন ছুটির বিষয়টি নিশ্চিত করে।

এতে জানানো হয়, সোমবার থেকে ২৩ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত ক্লাস ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া অফিস সুত্র জানায়,  ১৫ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও বিভাগীয় অফিস বন্ধ থাকবে।

বন্ধের আগে কেন ঘোষণা দেওয়া হয়নি এ বিষয়ে কথা বলতে জবি রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানের সঙ্গে কথা বলতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ের ব্যস্ততা দেখিয়ে কথা বলেন নি।

এ বিষয়ে জবি উপপরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) সৈয়দ ফারুক হোসেনও বাংলানিউজকে তেমন কিছু দিতে পারেন নি।

বাংলাদেশ সময় ১৪৪০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১২
এমএমএস/সম্পাদনা: বেনু সূত্রধর,নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।