ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে আবাসিক হলে হেরোইন সেবন, আটক ২ শিক্ষার্থী

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
জাবিতে আবাসিক হলে হেরোইন সেবন, আটক ২ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ সালাম-বরকত হলে হেরোইন সেবনকালে দুই শিক্ষার্থীকে হাতানাতে আটক করেছে হল কর্তৃপক্ষ।

সোমবার (১ এপ্রিল) সকালে শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুকল্যাণ কুমার কুন্ডু এ বিষয়টি নিশ্চিত করেন।

আটকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের শিক্ষার্থী বশির আনজুম অর্নব এবং চারুকলা বিভাগের শিক্ষার্থী  মো. রিয়াদ মিয়া ওরফে রিফাত। তারা দু'জনই বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের (৫০তম ব্যাচ) শিক্ষার্থী।

শহীদ সালাম বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুকল্যাণ কুমার কুন্ডু বলেন, গত শনিবার দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, হলের 'বি' ব্লকের ১৩৫ নম্বর কক্ষে হেরোইন সেবন চলছে। তখন হলের আবাসিক শিক্ষকদের নিয়ে অভিযান চালিয়ে দুই শিক্ষার্থীকে হাতানাতে আটক করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে দু'জনের মধ্যে একজন হেরোইন সেবনের কথা স্বীকার করেছে। ডোপ টেস্ট করার জন্য তাদের নমুনা সংগ্রহ করেছি। তবে ঘটনার পরেরদিন তাদের পরীক্ষা থাকায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আমরা তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দেবো।

এর আগে, অর্নবের বিরুদ্ধে বহিরাগত এক যুবককে অপহরণ করে ছিনতাইকালে দেশীয় অস্ত্রসহ আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীরা। পরে তাকে বহিরাগত এক সহযোগীসহ আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad