ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বাড়িভাড়া ও উৎসবভাতা বৃদ্ধিসহ ১৭ দফা দাবি শিক্ষক সমিতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ২, ২০১২

ঢাকা: বাড়িভাড়া ও উৎসবভাতা বৃদ্ধিসহ ১৭ দফা বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় সংগঠনের সেগুনবাগিচাস্থ অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানায়।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি আতিয়ার রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার সাহা, সহ-সভাপতি বজলুর রহমান মিয়া, ঢাকা মহানগর শাখার সভাপতি আবুল কাশেম, মো. শহিদুল্লাহ প্রমুখ।
 
লিখিত বক্তব্যে আতিয়ার রহমান বলেন, “আমরা শিক্ষকরা আজ অবহেলিত। আমাদের দিকে কোন সরকারই তাকায় না। ”

গত ৩০ জুলাই বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ ১৭ দফা দাবিতে যে কর্মসূচি ঘোষণা করে সেই কর্মসূচির সঙ্গে একাত্মতা করে তা সফল করতে শিক্ষক-কর্মচারীদের প্রতি আহ্বান জানান তিনি।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২০ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত প্রতিটি নির্বাচনী এলাকায় সংসদ সদস্যদের সঙ্গে মতবিনিময়। আগামী ১ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্থানীয় চেয়ারম্যানসহ বুদ্ধিজীবী  ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, ৮ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে লাগাতার ধর্মঘট এবং ১৬ সেপ্টেম্বর ঢাকায় শিক্ষক কর্মচারীদের মহাসমাবেশ।

উল্লেখ্য, ১৭ দফার মধ্যে অন্যতম দাবিগুলো হলো- শিক্ষানীতি ২০১০ দ্রুত বাস্তবায়ন, বার্ষিক ইনক্রিমেন্ট বৃদ্ধি, সরকারি- বেসরকারি বৈষম্য দূরীকরণ, শিক্ষকদের চাকরির বয়স ৬৫ বছরে উন্নীত করা, বাড়িভাড়া ও উৎসব ভাতা বৃদ্ধি করা ইত্যাদি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।