ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ বছর পূর্তি উৎসব শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ২, ২০১২
ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ বছর পূর্তি উৎসব শুরু

ঢাকা: বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে শরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ বছর পূর্তি উৎসব ।

বৃষ্পতিবার সকালে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে আনন্দ র্যালির মধ্য দিয়ে বছরব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ উৎসবের উদ্বোধন করেন।

উৎসব উপলক্ষে বিভাগের করিডোর, কার্যালয়, সেমিনার কক্ষ ও টিএসসিকে বর্ণিল সাজে সাজানো হয়। বেলুন, ফেস্টুন আর ঘণ্টি ঝুলিয়ে ক্যাম্পাসে উৎসবের আবহ সৃষ্টি করা হয়।

এ উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে সেমিনার, র্যালি, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

দুপুরে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে আলোচনা সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক আখতার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিভাগের প্রথম ব্যাচের ছাত্র অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস। অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগের প্রভাষক সাইফুল হক।       

অনুষ্ঠানে বিএসএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ মার্জিয়া হোসেনকে ‘নভেরা দীপিতা স্মৃতি পুরস্কার’ এবং প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ জেনিনা ইসলামকে ‘তৌহিদুল আনোয়ার ও আলী হায়দার স্মৃতি বৃত্তি’ এবং ‘তাজিন স্মৃতি বৃত্তি’ প্রদান করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইতিহাস এবং বাংলাদেশে সাংবাদিকতা শিক্ষার ইতিহাস এক ও অভিন্ন। এই বিভাগ শিক্ষার্থীদের সত্যনিষ্ঠ হতে শেখায়। সত্যের অন্বেষণ চালিয়ে যাওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, সত্যের আলোয় দেশকে আলোকিত করতে হবে।    

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০১২
এমএইচ/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।