ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ বছরে পা বৃহস্পতিবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ১, ২০১২
ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ বছরে পা বৃহস্পতিবার

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ৫০ বছরে পা রাখছে বৃহস্পতিবার। এর মধ্য দিয়ে বাংলাদেশে সাংবাদিকতা শিক্ষার ৪৯ বছর পূর্ণ হতে যাচ্ছে।

১৯৬২ সালের ২ আগস্ট ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ প্রতিষ্ঠিত হয়।

শুরুর দিকে ডিপ্লোমা কোর্সের মাধ্যমে সংবাদিকতা বিভাগের যাত্রা শুরু হয়। এরপর ১৯৭৭ সালে সাংবাদিকতা  বিভাগ স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি চালু হয়। পরবর্তীতে নাম পরিবর্তন করে বিভাগের নাম রাখা হয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

৫০ বছরে পদার্পণ উপলক্ষে বিভাগের করিডোর, অফিস, সেমিনারসহ বিভিন্ন স্থান এবং মূল অনুষ্ঠানস্থল টিএসসিকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। বেলুন, ফেস্টুন আর ঘণ্টি ঝুলিয়ে সৃষ্টি করা হয়েছে জাকজমকপূর্ণ পরিবেশ।

বৃহস্পতিবার সকালে অপরাজেয় বাংলার পাদদেশে থেকে আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে দিবসের কার্যক্রম। বিভাগের সাবেক-বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে এ শোভাযাত্রা টিএসসিতে গিয়ে শেষ হবে।

এরপর দুপুর ১২টায় আলোচনা সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন রয়েছে টিএসসিতে। এতে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সাংবাদিকতা বিভাগেরই অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক আখতার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা স্মৃতিচারণ করবেন। বিকেল টিএসসি মিলনায়তনে রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০১২
এমএইচ/সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।