ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
ঢাবিতে শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গবন্ধু টাওয়ার ফটকে আইন অনুষদের শিক্ষার্থীদের ওপর হওয়া হামলার বিচার চেয়ে মানববন্ধন করেছেন একই অনুষদের শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে অনুষদের সামনে আয়োজিত মানববন্ধনে হামলার বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

 

পরে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে আসেন এবং প্রক্টর ড. মো. মাকসুদুর রহমানকে স্মারকলিপি দেন। এরপর উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।  

মারধরের ঘটনায় আইনি ব্যবস্থা নিতে অনুষদের ডিন ড. সীমা জামান বরাবরও স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।  

মানববন্ধনে অনুষদের অধ্যাপক আসিফ নজরুল বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা রেখেছে। কিন্তু এ স্বাধীনতার পর কিছু বিপথগামী সদস্যের কারণে ছাত্রলীগ তাদের সম্মান হারিয়েছে। দিনে দুপুরে ‘শিবির’ ট্যাগ দিয়ে হামলার ঘটনা নতুন নয়। ছাত্রলীগ আর কত এভাবে হামলা চালাবে।  

তিনি আরও বলেন, কালকের ঘটনা দেখলে যে কারো হৃদয়ে রক্তক্ষরণ হবে। যে ঘটনা ঘটেছে, এটি একটি বর্বরোচিত ফৌজদারি অপরাধ। শান্তিপূর্ণভাবে কয়েকটি ছেলে রমজানে ইসলামী মহফিল আয়োজন করতে গিয়েছিল। ওদের যে অনলাইন পোস্টারটা ছিল তাতেও কোনো রাজনৈতিক বক্তব্য ছিল না।  

মানববন্ধনে অনুষদের ২০২০-২০২১ সেশনের শিক্ষার্থী ও হামলায় আহত রাফিদ হাসান সাফওয়ান বলেন, আমরা নিজ ক্যাম্পাসে বহিরাগত ছাত্রলীগ দ্বারা হামলার শিকার হয়েছি। এর থেকে লজ্জার বিষয় আর হয় না। বিশ্ববিদ্যালয়ের সর্বত্র শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছে।  

উল্লেখ্য, গত ১২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু টাওয়ারে ‘প্রোডাক্টিভ রমাদান’ শীর্ষক আলোচনা সভা আয়োজন করে আইন অনুষদের কয়েকজন শিক্ষার্থী।  

সভাটির জের ধরে উপস্থিত শিক্ষার্থীদের ‘শিবির’ ট্যাগ দিয়ে মারধর করেন ছাত্রলীগের শাহবাগ থানার সাধারণ সম্পাদক তাওহিদুল সুজনসহ ২৫-৩০ জন। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ