ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকায় বসেই লন্ডন স্কুল অব ইকোনমিকসের ব্যাচেলর ডিগ্রি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
ঢাকায় বসেই লন্ডন স্কুল অব ইকোনমিকসের ব্যাচেলর ডিগ্রি

ঢাকা: দেশের শিক্ষার্থীদের ঢাকায় বসেই লন্ডন স্কুল অব ইকোনমিকসের ব্যাচেলর ডিগ্রি অর্জনে উৎসাহিত করতে সম্প্রতি ‘আর্লি এনরোলমেন্ট গ্র্যান্ট’র ঘোষণা করেছে আন্তর্জাতিক শিক্ষাদানকারী প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।  

এই গ্র্যান্ট বা অনুদান প্রাপ্ত শিক্ষার্থীরা তিন বছরের প্রোগ্রামে ৩ হাজার ৩৯৫ পাউন্ড, অর্থাৎ প্রায় ৪ লাখ ৭৫ হাজার টাকা সাশ্রয়ের সুবর্ণ সুযোগ পাবেন।

 এই প্রোগ্রামে আবেদনের জন্য আগ্রহী শিক্ষার্থীদের ও/এএস/এ লেভেলস/এইচএসসি-পর্যায়ের শিক্ষা সম্পন্ন করতে হবে। ইউসিবি’র ইউওএল–এলএসই (ইউনিভার্সিটি অব লন্ডন – লন্ডন স্কুল অব ইকোনমিকস) ‘এর ইএমএফএসএস (ইকোনমিকস, ম্যানেজমেন্ট, ফাইন্যান্স অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস) বিষয়ে আর্লি বার্ড অফারটি পেতে শিক্ষার্থীদের আগামী ৩০ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে।  
আবেদন করা যাবে এই ঠিকানায় –  https://ucbbd.org/admission/university-of-london-uol-london-school-of-economics-lse-programs/।  

প্রোগ্রামটি শুরু হতে যাচ্ছে চলতি বছরের অক্টোবরে।  সফলভাবে প্রোগ্রামটি সম্পন্নকারী স্নাতক শিক্ষার্থীদের জন্য থাকবে লন্ডন স্কুল অব ইকোনমিকসের মর্যাদাপূর্ণ সনদ এবং লন্ডনে সমাবর্তনে যোগ দেওয়ার অনন্য সুযোগ। পাশাপাশি, অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স ও শুধু ফাইন্যান্স বিষয়ে বিএসসি সম্পন্ন করা শিক্ষার্থীরা দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস (আইসিএ), চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস (সিআইএমএ), ও অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফাইড অ্যাকাউন্টস’এর (এসিসিএ) মতো স্বনামধন্য প্ল্যাটফর্মে পেশাগত স্বীকৃতি অর্জনের ক্ষেত্রেও বিশেষ সুবিধা পাবেন।

এ বিষয়ে ইউসিবি’র প্রেসিডেন্ট ও প্রভোস্ট প্রফেসর হিউ গিল বলেন, বাংলাদেশি তরুণদের মেধা ও সম্ভাবনার ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। বাংলাদেশের সকল শিক্ষার্থী যেন মানসম্মত শিক্ষার সুযোগ পায়, তা নিশ্চিত করা আমাদের লক্ষ্য। কোনো ধরনের আর্থিক প্রতিবন্ধকতা ছাড়া বিশ্বমানের শিক্ষা অর্জনের ক্ষেত্রে আমাদের শিক্ষার্থীদের উৎসাহিত করতে এবং অ্যাকাউন্টেন্সি, কনসাল্টিং, রিস্ক ম্যানেজমেন্ট, ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্শিয়াল ব্যাংকিং, সেলস অ্যান্ড ট্রেডিং বা ইনভেস্টমেন্ট অ্যানালাইসিস অ্যান্ড ম্যানেজমেন্টের মতো সম্ভাবনাময় খাতগুলোতে ক্যারিয়ার গড়তে উদ্বুদ্ধ করতে আমরা এই আর্লি এনরোলমেন্ট গ্র্যান্ট’র ব্যবস্থা করেছি।

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রথম আন্তর্জাতিক শিক্ষাদানকারী প্রতিষ্ঠান। দেশে ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনে লন্ডন স্কুল অব ইকোনোমিকস (এলএসই) ও মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের একক অংশীদার হিসেবে ও/এএস/এ লেভেলস/এইচএসসি সম্পন্নকারী শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের শিক্ষা নিশ্চিতে কাজ করছে ইউসিবি।

শ্রেষ্ঠত্বের তালিকায় বিশ্বে ৪৫তম অবস্থান অর্জন করেছে লন্ডন স্কুল অব ইকোনমিকস।  ইউসিবির তত্ত্বাবধানে ইউওএল – এলএসই প্রোগ্রাম সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন - https://ucbbd.org/university-of-london-lse-programs/

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।