ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি ভর্তি পরীক্ষা: যানবাহন চলাচলে মানতে হবে যেসব নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
রাবি ভর্তি পরীক্ষা: যানবাহন চলাচলে মানতে হবে যেসব নির্দেশনা

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫-৭ মার্চ পর্যন্ত। এ সময় রাবি ক্যাম্পাসে সুষ্ঠুভাবে চলাচলসহ ভর্তি পরীক্ষা সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে যানবাহন চলাচলের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. আসাবুল হকের সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষা চলাকালীন দিনগুলোতে (৫-৭ মার্চ) সকাল সোয়া ৭টায় নিজ নিজ স্থান থেকে বাসগুলো ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে ও বিকেল সোয়া ৫টা এবং ৭ মার্চ পৌনে ৩টায় ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

মহানগরীর কাজলা ও বিনোদপুর গেট দিয়ে প্রবেশ করা ব্যক্তিগত গাড়ি এবং অন্যান্য যানবাহনসমূহ মেইন গেট দিয়ে বেরিয়ে যাবে। কৃষি ও চারুকলা অনুষদে যাওয়ার ক্ষেত্রে (মন্নুজান হল, খালেদা জিয়া হল, স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন, তুঁত বাগান) সংলগ্ন রাস্তাটি চলাচলের জন্য উন্মুক্ত থাকবে। এক্ষেত্রে উল্লেখ্য যে, শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে এ নির্দেশনা শিথিলযোগ্য। শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীরা সব রাস্তা ব্যবহার করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তি পরীক্ষা চলাকালীন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সকাল সোয়া ৮টায় অ্যাকাডেমিক ভবনগুলোর গেট খুলে দেওয়া হবে। সকাল সাড়ে ৭টার পর বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনগুলোর দিকে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল এবং অটোরিকশাসহ কোনো প্রকার যানবাহন প্রবেশ করবে না। পরীক্ষা সংক্রান্ত কাজে ব্যবহৃত গাড়িসমূহ (উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর ও অন্যান্য) এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

৫ ও ৬ মার্চ সকাল সাড়ে ৭টার পর চারুকলা গেট দিয়ে কোনো প্রকার যানবাহন প্রবেশ করতে পারবে না। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় স্টেশন বাজার সড়ক হয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে। ৫ থেকে ৭ মার্চ পর্যন্ত সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের ব্যক্তিগত গাড়িসমূহ পার্কিংয়ের জন্য সাবাশ বাংলাদেশ মাঠ ব্যবহার করবেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পাড়ায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ভর্তি পরীক্ষার দিনগুলোতে (৫-৭ মার্চ পর্যন্ত) তাদের আবাসিক এলাকায় প্রবেশের ক্ষেত্রে শুধুমাত্র কাজলা গেট ব্যবহার করতে পারবেন এবং আবাসিক এলাকা থেকে প্রস্থানের ক্ষেত্রে প্যারিস রোড হয়ে মেইন গেট এবং রোকেয়া হলের পেছনের রাস্তা (ফ্লাই-ওভার সংলগ্ন) ব্যবহার করতে পারবেন বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।