ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসএসসি উত্তীর্ণদের মেডিকেল টেকনোলজিতে ক্যারিয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১২
এসএসসি উত্তীর্ণদের মেডিকেল টেকনোলজিতে ক্যারিয়ার

বাংলাদেশের প্রেক্ষাপটে নিশ্চিত কর্মসংস্থানের সর্বাধিক সম্ভাবনাময় কোর্স হচ্ছে মেডিকেল টেকনোলজি। এ কোর্স সম্পন্নকারীরা বৈদেশিক কর্মসংস্থানের পাশাপাশি দেশিয় কর্মসংস্থানের ক্ষেত্রে যে কোনো সরকারি/ বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, মেডিকেল কলেজ, হেলথ কমপ্লেক্স, ডায়াগনস্টিক সেন্টার এমনকি ল্যাবগুলোতে চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার পেয়ে থাকে।



আর সাইক গ্রুপ অব মেডিকেল ইন্সটিটিউশনের লক্ষ্যই হচ্ছে শিক্ষার্থীরা যেন তাদের কোর্স শেষ হওয়ার আগেই চাকরির বিষয়টি নিশ্চিত করতে পারে। আর এ জন্য সাইক গ্রুপের সকল প্রতিষ্ঠানে সর্বাধিক ব্যবহারিক ক্লাস ও সায়েন্টিফিক সেশনের ব্যবস্থা করা হয়ে থাকে। প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে প্রতিটি বিষয়ের আলাদা আলাদা ল্যাব রয়েছে। এছাড়াও বাণিজ্যিকভাবে ব্যবহ্রত সাইক ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবেও শিক্ষার্থীদের ট্রেনিংয়ের কাজে ব্যবহার করা হয়।

প্রফেশনাল কোর্স বিধায় থিওরি ও ব্যবহারিক ছাত্র-ছাত্রীদের সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করতে রয়েছে গাইড টিচার, স্টুডেন্ট কাউন্সিলর। যারা সার্বক্ষণিক শিক্ষার্থীদের মনিটরিংয়ের মধ্যে রাখেন।

এসআইএমটির ঢাকা ক্যাম্পাসসহ ঢাকার বাইরের প্রতিষ্ঠানসমুহে ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন প্যাথলজি, ডেন্টাল মেডিসিন, ফার্মেসি, ফিজিওথেরাপি, নার্সিং ও রেডিওলজি অ্যান্ড ইমেজিং(এক্স-রে) প্রোগ্রামে ভর্তি চলছে।

ভর্তি যোগ্যতা: যেকোন সাল ও গ্রুপে এসএসসি/সমমানের(ভোকেশনালসহ) পাশ হতে হবে। তবে ন্যূনতম জিপিএ ২.৫ পেতে হবে। নির্দিষ্ট সংখ্যক আসনে আগে আসলে আগে ভিত্তিতে সরাসরি ভর্তি হওয়া যাবে।

আধুনিক ল্যাব সুবিধাসহ শিক্ষার্থীদের জন্য রয়েছে নিজস্ব আবাসিক সুবিধা, সমৃদ্ধ গ্রন্থাগার ও মেধাবৃত্তির সুযোগ। এ প্রতিষ্ঠানে তুলনামূলক কম খরচে পড়াশোনার সুযোগ রয়েছে। আছে ছেলে-মেয়েরে জন্য আলাদ নিজস্ব হোস্টেল সুবিধা।

আগ্রহী শিক্ষার্থী ও অভিভাবকরা ক্যাম্পাস সরেজমিন পরিদর্শন করে ভর্তির সিদ্ধান্ত নিতে পারেন।

যোগাযোগের ঠিকানা: এসআইএমটি, বাড়ি-৯, রোড-২, ব্লক- বি, সেকশন-৬, মিরপুর, ঢাকা। ফোন : ৮০৩৫০৯৫, ০১৯৩৬-০০৫৮০৪-৫।

ময়মনসিংহ ক্যাম্পাস: রুমডো, ৪২/৪ বাউন্ডারি রোড, ময়মনসিংহ। ফোন: ০১৯৩৬০০৫৮৫১। বগুড়া ক্যাম্পাস: শেরপুর রোড, কানজগাড়ি, বগুড়া। ফোন: ০১৯১৩০০৫৮৫৫, ০১৭১৬-২৬৯১৫৫। জামালপুর: নিউ কলেজ রোড, জামালপুর। ফোন-  ০১৯৩৬০০৫৮৮১, ০১৭১৬-৫৫৯৪৯৩।

বাংলাদেশ সময়: ১০০৫ঘণ্টা, জুলাই ২৮, ২০১২
পিআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।