ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে ডাইনিং হল চালুর দাবিতে শিক্ষার্থীদের মিছিল

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থীরা ডাইনিং হল চালুর দাবিতে বুধবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।

সকাল ১০টায় শহীদ রফিক জব্বার হলের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী মিছিল বের করেন।

মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় তারা হাতে প্লেট এবং প্লেকার্ড নিয়ে অবিলম্বে ডাইনিং হল চালুর দাবি জানান। এরপর মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের দিকে যেতে চাইলে প্রক্টরিয়াল বডির বাধার সম্মুখীন হয় তারা।

পরে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন সেখানে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এ সময় তিনি বৃহস্পতিবারের মধ্যে শহীদ রফিক জব্বার হলের ডাইনিং চালু করা হবে বলে জানান।

এর আগে শিক্ষার্থীরা গত ১৪ জুলাই একই দাবিতে মিছিল করেছিলেন। তখন উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন রমজানের আগেই ডাইনিং চালুর আশ্বাস দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২০১০ সালের ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর শিক্ষা ,সামাজিক  উন্নয়ন ও রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আলাউদ্দিন আহমেদ এ হলের উদ্বোধন করেন। দীর্ঘদিন পার হলেও এ হলের ডাইনিং ব্যবস্থা এখনো চালু হয়নি।

এ হলের  শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘ ২ বছর  পার হয়ে গেলেও তাদেও হলে গ্যাস সংযোগ না দেওয়ার কারণে ডাইনিং ব্যবস্থা চালু হয়নি।

হলের প্রভোস্ট অধ্যাপক আরজু মিয়া বলেন, ‘‘ডাইনিং চালু করার জন্য অনেক চেষ্টা করেছি। উপাচার্য স্যারের সঙ্গে এ ব্যাপারে সব সময় কথা হচ্ছে। আশা করি বৃহস্পতিবারের মধ্যে বিষয়টি সমাধান হবে। ’’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্য মহোদয় কথা বলেছেন। বৃহস্পতিবারের মধ্যে সমস্যা সামাধন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ‘‘পেট্রোবাংলার চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। আশা করি বৃহস্পতিবারের মধ্যে এ সমস্যার সমাধান হবে। বিষয়টি সমাধানের জন্য আমি ইতোমধ্যে ইঞ্জিনিয়ারকে নির্দেশ দিয়েছি। ’’

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২
সম্পাদনা: শিমুল সুলতানা, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।